শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ভুয়া দুদক কর্মকর্তা গ্রেফতার

আপডেট : ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ০০:১৬

দুর্নীতি দমন কমিশনের (দুদক) কর্মকর্তা পরিচয়ে প্রতারণার অভিযোগে রাজু মিয়া (২৮) নামে এক ভুয়া দুদক কর্মকর্তাকে গ্রেফতার করেছে র্যাব। এ সময় তার কাছ থেকে ৪টি মোবাইল ফোন ও প্রতারণার কাজে ব্যবহূত ভুয়া রেজিস্ট্রেশনকৃত ১২টি সিম জব্দ করা হয়। সে এর আগে গ্রেফতার সংঘবদ্ধ চক্রের প্রধান আনিসুর রহমান বাবুলের ঘনিষ্ঠ সহযোগী ছিল।

এ বিষয়ে গতকাল শুক্রবার সন্ধ্যায় র্যাব-২-এর কোম্পানি কমান্ডার মহিউদ্দিন ফারুকী বলেন, গত বৃহস্পতিবার রাতে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ এলাকা থেকে রাজু মিয়া নামে ওই ভুয়া দুদক কর্মকর্তাকে গ্রেফতার করা হয়। তার গ্রামের বাড়ি গাইবান্ধা সদরের কুটিপাড়ায়। সে এ পর্যন্ত সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের কাছ থেকে দুদক কর্মকর্তা পরিচয়ে ১৪ লাখ ১২ হাজার টাকা হাতিয়ে নেওয়ার কথা স্বীকার করেছে।

তিনি আরো বলেন, এ চক্রের আরো অনেক সদস্যের পাশাপাশি যেসব সরকারি কর্মকর্তা ও কর্মচারী ভুয়া দুদক কর্মকর্তাদের ‘ঘুষ’ দিয়ে নিজেদের দুর্নীতি আড়াল করার চেষ্টা করেছিল তাদেরও ধরার চেষ্টা চলছে।  ইতোমধ্যে তাদের সম্পর্কে তথ্য পেয়ে যাচাই বাছাই করা হচ্ছে।

গতকাল র্যাব-২ সূত্র জানায়, রাজু গত কয়েক বছর ধরে দুদকের ঊর্ধ্বতন কর্মকর্তা পরিচয় দিয়ে মোবাইল ফোনে ব্যক্তিগত নম্বর থেকে কল করে সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের কাছে থেকে মোটা অঙ্কের টাকা আদায় করে আসছিলেন।