শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

‘সেইফ সিটি’ প্রকল্প হাতে নিয়েছে মন্ত্রণালয় --------স্বরাষ্ট্রমন্ত্রী

আপডেট : ২৩ মার্চ ২০১৯, ০০:৪১

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, রাজধানীর ট্রাফিক শৃঙ্খলা, অপরাধ নিয়ন্ত্রণসহ যেকোনো সমস্যায় জননিরাপত্তা নিশ্চিত করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ‘সেইফ সিটি’ নামে একটি প্রকল্প হাতে নিয়েছে। গতকাল শুক্রবার রাজধানীর মগবাজারের আমবাগান এলাকায় বায়তুল হাসান(র.) জামে মসজিদের নির্মাণকাজের উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

তিনি বলেন, শহরের নিরাপত্তায় আমরা সেইফ সিটির একটি প্রোগাম হাতে নিয়েছি। যেখানে ট্রাফিক নিয়ন্ত্রণ,  অপরাধ নিয়ন্ত্রণসহ অস্বাভাবিক কোনো কিছু ঘটলে সেইফ সিটির মাধ্যমে পুলিশ ক্যামেরার সাহায্যে তা নিয়ন্ত্রণ করতে পারবে। প্রকল্পটি নিয়ে আমাদের বিশেষজ্ঞরা কাজ করছেন। আশা করি সরকারের এ মেয়াদের মধ্যেই আমরা সেইফ সিটি প্রকল্পে চলে যেতে পারব। তখন আমাদের শুধু রাস্তাঘাটের উন্নয়নই নয়, সবকিছুই সুন্দর একটি পরিবেশের মধ্যে গড়ে উঠবে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, আপনারা দেখেছেন আমাদের পুলিশ সদস্যরা ফিটনেসবিহীন গাড়িগুলো জব্দ করছে। কিন্তু সবাই মিলে সহযোগিতা না করলে আমরা সফল হতে পারব না। সড়কে শৃঙ্খলা রক্ষায় চালকদের পাশাপাশি পথচারী, জনপ্রতিনিধিসহ সবাইকে সহযোগিতা করতে হবে।

তিনি আরো বলেন, বাংলাদেশ যে মসজিদের দেশ হিসেবে পরিণত হয়েছে সেটা আবার প্রমাণিত হয়েছে।  আমাদের দেশের জনগণ নিজ নিজ ধর্ম সুন্দর ও স্বাধীনভাবে পালন করছেন। দেশের মানুষ জঙ্গিবাদ, সন্ত্রাসবাদকে আশ্রয়-প্রশ্রয় দেন না। যে কারণে আমাদের দেশে তেমন কোনো হুমকি নেই বলেও উল্লেখ করেন স্বরাষ্ট্রমন্ত্রী।