জয় দিয়ে শুরু নতুন দল সাইফ স্পোর্টিংয়ের
স্পোর্টস রিপোর্টার৩০ অক্টোবর, ২০১৬ ইং
জয় দিয়ে শুরু নতুন দল সাইফ স্পোর্টিংয়ের
ফুটবলে একেবারে নতুন দল সাইফ স্পোর্টিং ক্লাব। এবারই তারা ক্লাব সংগঠন গঠন করেছে। নতুন দল হলেও শুরুতেই এই দলটিকে বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ ফুটবল খেলা রসুযোগ করে দিয়েছে বাফুফে। দেয়াটা যে খুব একটা খারাপ হয়নি তার প্রতিদানও দিয়েছে ক্লাবটি। লিগের উদ্বোধনী দিনে পুরান দলকে হারিয়েছে। বঙ্গবন্ধু স্টেডিয়ামে গতকাল বিকেলে শুরু হওয়া লিগের উদ্বোধনী ম্যাচে সাইফ স্পোর্টিং ক্লাব ৩-১ গোলে হারিয়েছে টিএন্ডটি ক্লাবকে। গোল করেন সুমন আলী, আরিফুল ইসলাম, সাজ্জাদ হোসেন এবং ৩-০ গোলে পিছিয়ে থাকার পর শেষ দিকে বিজিত দলের নাইম উদ্দিন গোল করে হারের ব্যবধান কমিয়েছেন। 

এই লিগের বাইলজ অনুমোদন হয়েই আছে বলে জানিয়েছেন বাফুফের সাধারণ সম্পদক আবু নাঈম সোহাগ। গতকাল তিনি জানিয়েছেন লিগের বাইলজ ছাড়া কখনো খেলা হয় না। বাইলজ অনেক আগেই অনুমোদন হয়ে রয়েছে।’ তবে বাইলজ অনুমোদন হলেও বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ থেকে কয়টা দল উঠবে সেটা চূড়ান্ত করা হয়নি। আজ সেটা হতে পারে। বাফুফের সভা রয়েছে আজ বেলা আড়াইটায়। ক্লাবগুলো দাবি করেছে দুইটা দল উঠুক প্রিমিয়ার লিগে। কিন্তু বাইলজে রয়েছে একটা দল। সব কিছুই আলোচনা হয়ে আছে বাফুফের সভায় উঠলে বিষয়টা চূড়ান্ত হয়ে যাবে বলে জানা গেছে।

লিগের পৃষ্ঠপোষকতা করছে ওয়ালটন গ্রুপের মার্সের। মার্সেল বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ শুরুর দিনেই আলোকস্বল্পতায় পড়েছিল ম্যাচটা। যে কারণে ইনজুরি টাইম মিলিয়ে খেলাটা শষে হতেও সময় লেগেছে। লিগের উদ্বোধন করেন ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়। ওয়ালটন গ্রুপের স্পোর্টস এ্যান্ড ওয়েলফেয়ার বিভাগের ইকবাল বিন আনোয়ার, বাফুফের সদস্য জাকির হোসেনসহ অন্য কর্মকর্তা এবং অন্যান্য পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কারওয়ান বাজার প্রগতি সংঘও পেশাদার লিগের দ্বিতীয় স্তরে প্রথম খেলছে। দীর্ঘ পাঁচ বছর পর আবারো ঢাকার ফুটবলে ফিরছে চট্টগ্রাম মোহামেডান স্পোর্টিং ক্লাব। ক্লাবটি ২০১০-১১ মৌসুমে বাংলাদেশ প্রিমিয়ার লিগ থেকে নেমে গিয়ে চট্টগ্রামে ফিরে যায়। বাফুফে যেভাবে সাইফ স্পোর্টিং ক্লাবকে সুযোগ করে দিয়েছে তেমনি কারওরান বাজার এবং চট্টগ্রাম মোহামেডানকেও ঢাকার ফুটবলে জায়গা করে দেয়। তবে চট্টগ্রাম মোহামেডান পাঁচ বছর পর চলতি আসরের মধ্য দিয়ে আবারো ঢাকার ফুটবলে প্রত্যাবর্তন লিগটাকে আরো আকর্ষণীয় করতে পারে বলে মনে করছে বাফুফে। লিগে আট দল অংশ নিচ্ছে। টিএন্ডটি ক্লাব মতিঝিল, অগ্রণী ব্যাংক, ভিক্টোরিয়া, ফকিরেরপুল ইয়ংমেন্স ক্লাব, পুলিশ এসি, কাওরান বাজার প্রগতি সংঘ, চট্টগ্রাম মোহামেডান ও সাইফ স্পোর্টিং ক্লাব লিমিটেড।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৩০ অক্টোবর, ২০১৭ ইং
ফজর৪:৪৭
যোহর১১:৪৩
আসর৩:৪৪
মাগরিব৫:২৪
এশা৬:৩৮
সূর্যোদয় - ৬:০৪সূর্যাস্ত - ০৫:১৯
পড়ুন