জোসী শেখ জামালের টেকনিক্যাল ডাইরেক্টর
স্পোর্টস রিপোর্টার৩০ অক্টোবর, ২০১৬ ইং
মোহামেডানের ফুটবল কোচ কাজী জোসিম উদ্দিন জোসী শেখ জামাল ধানমন্ডি ক্লাবের টেকনিক্যাল ডাইরেক্টর হিসাবে যোগ দিয়েছেন। গতকালই তিনি লিগ চ্যাম্পিয়ন দলে যোগ দিয়েছেন বলে জানিয়েছেন। ক্লাবটির একজন কর্মকর্তাও বিষয়টি নিশ্চিত করেন।

গতকাল রাতে ক্লাবে গিয়েছিলেন জোসী। আজ থেকে পুরোদমে কাজও করবেন তিনি। টেকনিক্যাল ডাইরেক্টর হলেও জোসীর দায়িত্ব হবে শেখ জামালের ফুটবল দলটার ভালোমন্দ দেখা। শেখ জামালের সভাপতি মঞ্জুর কাদের জোসীর উপর আস্থা রাখছেন।

এবারের ফুটবল মৌসুমে জোসী মোহামেডানের কোচ ছিলেন। কিন্তু মোহামেডান লিগের ৯ ম্যাচ পর্যন্ত জিততে পারেনি। ক্লাব কর্মকর্তারা জোসীকে সরিয়ে দিয়ে সহকারী কোচে মিজানুর রহমান ডনের কাছে দায়িত্ব দিয়েছিলেন দুই ম্যাচের জন্য। প্রথম ম্যাচে শেখ জামালকে হারিয়েছিল মোহামেডান। দুই ম্যাচ গেলেও জোসীকে ফিরিয়ে আনেনি মোহামেডান কর্মকর্তারা। লিগের ফিরতি পর্বের জন্য মোহামেডান বিদেশি ফুটবলার আনছে এবং মাঠে অনুশীলনও করছে। কিন্তু জোসীকে ডাকছে না। মাঠেও  নেই ক্লাব টেন্টেও নেই জোসী। কোথায় জোসী তা নিয়ে খোঁজ পড়লো। এর মধ্যে জোসী শেখ জামালের ডাকে চলে গেছেন। জোসী মোহামেডানের কয়েকজন কর্মকর্তাদের আচরণে অসন্তুষ্ট। তাই তো ক্লাবের ডাইরেক্টর ইনচার্জ লোকমান হোসেনকে জানিয়ে নিজের ঘর ছাড়লেন জোসী। শেখ জামালে বিদেশি কোচের উপরে বসার চেয়ার পেয়েছেন মোহামেডানের জোসী। যিনি ফুটবল ক্যারিয়ারে আবাহনীর বিপক্ষে ৪ ম্যাচ খেলে ৪টা গোল করেছেন।

এবারে লিগে ১০ নম্বর ম্যাচ জিতেছে মোহামেডান। জোসীকে ছাড়া ম্যাচ জিতেছে মোহামেডান, কথাটা শুনে জোসী বললেন, ‘পরের ম্যাচে উত্তর বারিধারার কাছে হেরেছে। আসলে এভাবে হয় না। আমি মোহামেডানের ভালো চাই। যে যেখানে থেকে ভালো কিছু আনতে পারবে আনুক আমার কোনো সমস্যা নাই। আমি মোহামেডানে খেলেছি, এখন সদস্য, আজীবন মোহামেডানের সমর্থন করে যাবো।’

শেখ জামালের ফুটবল ম্যানেজার আনোয়ারুল করিম হেলালকে বাদ দেয়া হয়েছে বলে ক্লাবের একজন কর্মকর্তা শেখ ইকবাল জানিয়েছেন। তিনি মনে করছেন বর্তমানে ক্লাবে ফুটবল ম্যানেজারের প্রয়োজন নাই।

হাইতির ওয়েডসনকে ছেড়ে দিয়েছে শেখ জামাল। আরো তিন জন নাইজেরিয়ান ফুটবলার এসেছে গতকাল। তাদের খেলা ভালো লাগলে রাখা হতে পারে। তবে ইঙ্গিত পাওয়া যাচ্ছে গাম্বিয়ান ল্যান্ডিং ডারবো এবং নাইজেরিয়ান এমেকা ডার্লিংটনও চলে যেতে পারে।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৩০ অক্টোবর, ২০১৭ ইং
ফজর৪:৪৭
যোহর১১:৪৩
আসর৩:৪৪
মাগরিব৫:২৪
এশা৬:৩৮
সূর্যোদয় - ৬:০৪সূর্যাস্ত - ০৫:১৯
পড়ুন