শক্তিশালী দল নিয়ে আসছে অস্ট্রেলিয়া
স্পোর্টস রিপোর্টার১৭ জুন, ২০১৭ ইং
শক্তিশালী দল নিয়ে আসছে অস্ট্রেলিয়া
অস্ট্রেলিয়া দল:

স্টিভ স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার (সহ-অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, হিলটন কার্টরাইট, প্যাট কামিন্স, পিটার হ্যান্ডসকম্ব, জশ হ্যাজেলউড, উসমান খাজা, নাথান লায়ন, গ্লেন ম্যাক্সওয়েল, জেমস প্যাটিনসন, ম্যাথু রেনশো ও ম্যাথু ওয়েড।

অনেক পানি ঘোলা হয়েছে বাংলাদেশে অস্ট্রেলিয়ার এই সফর নিয়ে। শেষ পর্যন্ত তারা জানিয়েছে, নতুন করে কোনো বিভ্রাট না হলে আগস্টে বাংলাদেশ সফর করবে অস্ট্রেলিয়া। আর দুই টেস্টের এ সিরিজের জন্য গতকাল শক্তিশালী দল ঘোষণা করেছে তারা। ১৩ জনের এই দল থেকে বিশ্রাম দেওয়া হয়েছে মিচেল স্টার্ককে এবং স্টিভ ও’কিফ বাদ পড়েছেন।

পায়ে চোট পাওয়ায় গত ভারত সফরের মাঝপথে ছিটকে যান স্টার্ক। অস্ট্রেলিয়ার চ্যাম্পিয়নস ট্রফি মিশনে খেলেছিলেন তিনি। কিন্তু বাঁহাতি পেসারের চোট পুরোপুরি সেরে ওঠেনি। অ্যাশেজ সিরিজের কথা মাথায় রেখে তাকে বিশ্রাম দেওয়া হয়েছে।

২০১৬ সালের ফেব্রুয়ারির পর প্রথমবার টেস্ট দলে ফিরেছেন পেসার জেমস প্যাটিনসন। ইনজুরি কাটিয়ে তিনি যোগ দিচ্ছেন দলে। দলে আছেন তিন অলরাউন্ডার হিলটন কার্টরাইট, গ্লেন ম্যাক্সওয়েল ও অ্যাস্টন অ্যাগার।

ভারতের বিপক্ষে সিরিজে ১৯ উইকেট নেওয়া ও’কিফের জায়গায় এসেছেন অ্যাগার। ওই সিরিজে ও’কিফ ধারাবাহিকতা ধরে রাখতে না পারায় জায়গা হারালেন। স্পিন আক্রমণে নাথান লায়নের সঙ্গী হলেন ২৩ বছর বয়সী অ্যাগার। ২০১৩ সালের অ্যাশেজের পর আর একটিও টেস্ট খেলেননি তিনি। কিন্তু তার উপর আস্থার কমতি নেই ক্রিকেট অস্ট্রেলিয়ার নির্বাচকদের।

ভারত সফরে একটিও টেস্ট না খেলা উসমান খাজা দলে জায়গা ধরে রেখেছেন। বোর্ডার-গাভাস্কার ট্রফিতে ব্যাটিং দুর্দশায় থাকা শন মার্শকে বাদ পড়তে হয়েছে। আগামী ২৭ আগস্ট ও ৪ সেপ্টেম্বর  এ টেস্ট দুটি হবে ঢাকা ও চট্টগ্রামে। এর আগে ২২ ও ২৩ আগস্ট দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ হবে ফতুল্লায়। ২০১৫ সালের অক্টোবরে বাংলাদেশ সফরে আসার কথা ছিল স্টিভেন স্মিথের দলের। নিরাপত্তা শঙ্কায় শেষ মুহূর্তে সফর স্থগিত করে দেশটি। বাংলাদেশ সরকারের সর্বোচ্চ পর্যায় থেকে সর্বোচ্চ নিরাপত্তার প্রতিশ্রুতি দেওয়া হলেও আসেনি তারা। একই ঝুঁকির কথা উল্লেখ করে গত বছরের শুরুতে বাংলাদেশে হওয়া অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও দল পাঠায়নি অস্ট্রেলিয়া। সফলভাবেই শেষ হয় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। ২০০৬ সালের পর কোনো টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ সফর করেনি অস্ট্রেলিয়া। সর্বশেষ ২০১১ সালে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে এসেছিল তারা।

 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১৭ জুন, ২০১৭ ইং
ফজর৩:৪৪
যোহর১১:৫৯
আসর৪:৩৯
মাগরিব৬:৫০
এশা৮:১৫
সূর্যোদয় - ৫:১০সূর্যাস্ত - ০৬:৪৫
পড়ুন