‘রিয়াল ছাড়ছে না রোনালদো’
স্পোর্টস ডেস্ক২১ জুন, ২০১৭ ইং
‘রিয়াল ছাড়ছে না রোনালদো’
ক্রিশ্চিয়ানো রোনালদো স্পানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদেই থাকছেন এবং পর্তুগীজটিকে নিয়ে যাওয়ার জন্য কোনো প্রস্তাবও মেলেনি। ক্লাবটির সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ গতকাল মঙ্গলবার এ তথ্য জানিয়েছেন।

স্পেনে তার বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ দায়েরের পর অসন্তুষ্ট রোনালদোর ফরাসি ক্লাব পিএসজি, ইংলিশ প্রিমিয়ার লিগের দল ম্যানচেষ্টার ইউনাইটেডসহ অন্য শীর্ষ ক্লাবগুলোর কোথাও যেতে পারেন বলে আলোচনা চলছে।

নতুন করে ২০২০ সাল পর্যন্ত সভাপতি নির্বাচিত পেরেজ বলেন, ‘রোনালদো হচ্ছে রিয়ালের একজন খেলোয়াড় এবং আমরা যদ্দুর জানি সে এটা অব্যাহত রাখবে। তার জন্য কোনো প্রস্তাব পাওয়া যায়নি।’

গণমাধ্যমে প্রকাশিত খবরে বলা হয়, রোনালদো মনে করছেন তার বিরুদ্ধে ওঠা অভিযোগটির ক্ষেত্রে রিয়াল তাকে পুরোপুরি সমর্থন জোগায়নি। এছাড়াও অতীতে তিনি রিয়াল সমর্থকদের কাছ থেকেও প্রত্যাশিত ব্যবহার না পাওয়ার অভিযোগ তুলেছিলেন। এসবের মধ্যেই মার্কা জানিয়েছিল রোনালদো তার পর্তুগাল দলসঙ্গীদের জানিয়েছিলেন যে তিনি রিয়াল ছাড়ছেন এবং ‘এর কোনো নড়চড় হবে না’।

পর্তুগালের পত্রিকা ‘এ বোলা’ দাবি করেছিল রোনালদোর বিষয়টি ইতোমধ্যে পেরেজকে জানিয়ে দেওয়া হয়েছে। পেরেজ অবশ্য জানিয়েছেন তার সাথে এখনো রোনালদোর কথা হয়নি। রোনালদো বর্তমানে রাশিয়ায় আছেন জাতীয় দলের হয়ে কনফেডারেশন কাপ খেলার কারণে। ২ জুলাই এটি শেষ হবে।

এরপরও পেরেজের বিশ্বাস রোনালদো থাকবে। এছাড়াও তিনি মনে করেন রোনালদোর রিয়াল চুক্তির নিশ্চয়তা হলো তাকে নিতে হলে প্রদেয় ১০০ কোটি ইউরো দেওয়ার বাধ্যবাধকতা।

এ প্রসঙ্গে রিয়াল সভাপতি বলেন, ‘আমি তার সাথে কথা বলিনি। আমরা জাতীয় দলের সাথে তার মনোযোগে ব্যাঘাত ঘটাতে চাই না। তবে সে যদি এই ক্লাব ছেড়ে যেতে চায় তাহলে সত্যি হয়তো কিছু সমস্যা হবে।

পেরেজ বলেন, তিনি চারবারের বিশ্ব সেরা খেলোয়াড়টি তার বিরুদ্ধে ওঠা কর ফাঁকির অভিযোগের প্রেক্ষিতে কেন এমন মুষড়ে পড়েছে সেটা বুঝতে পারছেন। তার মতে রোনালদো সুস্পষ্টভাবে কোনো দোষ করেনি।

পেশায় নির্মাণ ব্যবসায়ী ৭০ বছর বয়সী পেরেজ গত সোমবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় তৃতীয়বারের মতো ইউরোপের সবচাইতে সফল ক্লাবটির সভাপতি হন। এখন তার সামনে বড় চ্যালেঞ্জ হলো ২০০৯ সালে ম্যানচেষ্টার ইউনাইটেড থেকে তখনকার রেকর্ড ট্রান্সফার ফিতে আনা রোনালদোকে ধরে রাখা।

আবার এমন কথাও উঠেছে যে রোনালদো হয়তো তার কর ফাঁকির ক্ষেত্রে প্রদেয় জরিমানার কিছু অংশ দিতে রিয়ালকে চাপে রাখছেন। লিওনেল মেসির কর ফাঁকির জরিমানার ক্ষেত্রে বার্সেলোনা যেমন কিছু অংশ দিয়েছিল।

এদিকে ম্যানচেষ্টার ইউনাইটেড কিংবা পিএসজি কেউই এখনো রোনালদোর  ব্যাপারে প্রকাশ্যে কিছু বলেনি। বায়ার্ন মিউনিখ সভাপতি কার্র হেইঞ্জ রুমেনিগে রোনালদোর ব্যাপারে কোনো প্রস্তাব দেওয়ার কথা অস্বীকার করেছেন।

 

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ জুন, ২০১৮ ইং
ফজর৩:৪৩
যোহর১২:০০
আসর৪:৪০
মাগরিব৬:৫১
এশা৮:১৬
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৪৬
পড়ুন