বিদায় বোল্ট
স্পোর্টস রিপোর্টার১৩ আগষ্ট, ২০১৭ ইং
বিদায়  বোল্ট
এমন এক আগস্ট মাসেই ২০০৮ সালে নিজের আগমনী বার্তা দিয়েছিলেন উসাইন বোল্ট। গতকাল রাতে আবারো সেই আগস্টের এক রাতেই শেষবারের মত ফিনিসিং লাইন ছুঁয়ে ফেললেন তিনি।  এর মধ্য দিয়ে শেষ হলো নয় বছরের এক বর্ণাঢ্য অধ্যায়। বিশ্ব অ্যাথলেটিক্স বিদায় বলে দিল তার ‘স্বর্ণবালক’কে!

লন্ডনের ওয়ার্ল্ড অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ৪*১০০ মিটার রিলেতে অংশ নেওয়ার মধ্য দিয়ে বোল্টের ক্যারিয়ারের ইতি ঘটলো। বিকেলে ছিল এই রিলে দৌড়ের হিট। সেখানে জ্যামাইকা দল ৩৭.৯৫ সেকেন্ড সময় নেয়। আর রাতে অনুষ্ঠিত হয় মূলপর্ব।

উসাইন বোল্ট আক্ষরিক অর্থেই এক স্বর্ণবালক। ২০০৮, ২০১২ ও ২০১৬ টানা তিনটি অলিম্পিকের ১০০ ও ২০০ মিটারে সোনা জিতেছিলেন এই জ্যামাইকান। টানা তিন অলিম্পিকে এই কীর্তি আর কারো নেই। কোনো, বিতর্ক ছাড়াই বলে দেওয়া যায় ট্র্যাক অ্যান্ড ফিল্ডের ইতিহাসে তিনি সবচেয়ে বড় কিংবদন্তিদের একজন। এই আসরেই শেষবারের মত ব্যক্তিগত দৌড়েও অংশ নেন বোল্ট। যদিও, ১০০ মিটার দৌড়ে তিনি খুব একটা ভালো করতে পারেননি। ক্যারিয়ারে শেষবারের মত ১০০ মিটারে অংশ নিয়ে শেষ করেছেন তিন নম্বরে থেকে। ৯.৯২ সেকেন্ডে সবার আগে দৌড় শেষ করেছিলেন জাস্টিন গ্যাটলিন। ৯.৯৪ সেকেন্ডে রূপা জিতেন যুক্তরাষ্ট্রের ক্রিস্টিয়ান কোলম্যান। তৃতীয় হওয়ার পরও যে কাউকে নিয়ে এতটা হৈচৈ হতে পারে সেটা উসাইন বোল্টকে না দেখলে বোঝার কোনো উপায়ই নেই। ৪*১০০ মিটার রিলেতেও থাকলো সেই হৈচৈ।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১৩ আগষ্ট, ২০১৭ ইং
ফজর৪:১৩
যোহর১২:০৪
আসর৪:৩৯
মাগরিব৬:৩৭
এশা৭:৫৪
সূর্যোদয় - ৫:৩৩সূর্যাস্ত - ০৬:৩২
পড়ুন