আবারো নেইমার জাদু
স্পোর্টস ডেস্ক২২ আগষ্ট, ২০১৭ ইং
আবারো নেইমার জাদু
পিএসজির বড় জয়

জোড়া গোল করে প্যারি সেন জার্মেইর (পিএসজি) মাঠে অভিষেক নিলেন নেইমার। তাতে ফরাসি ক্লাবটি গত রবিবার রাতে লিগ ওয়ানে তুলুজের বিরুদ্ধে পেল ৬-২ গোলের জয়। এর মধ্যে চার গোল আসে ১০ জন নিয়ে খেলে। নিজের লক্ষ্যভেদের পাশাপাশি অপর দুই গোলও আসে তার জোগান থেকে।

ফুটবলের দলবদলে বিশ্ব রেকর্ড গড়া নেইমারের গোল নৈপুণ্য শুরুর আগেই পিছিয়ে পড়ে পিএসজি। নেইমার ৩১ মিনিটে সমতা ফেরানোর পর আদ্রিয়ান র্যাবিওট ও এডিসন কাভানি ব্যবধান ৩-১ করে দেন। এর মধ্যে উরুগুয়ে স্ট্রাইকার কাভানির গোলটি আসে ৬৯ মিনিটে বিপক্ষের একজন লালকার্ড পাওয়ার পর।

পিএসজি এরপর ৮২, ৮৪ ও যোগ হওয়া সময়ে আরো তিন গোল দেয়। শেষ গোলটি ছিল নেইমারের যা আনন্দে ভাসায় স্বাগতিক দর্শকদের। তার আগে আদ্রিয়ান র্যাবিওট ও ল্যাভিন কুরজাওয়ার গোল দুটি আসে তার জোগান থেকে। আবার ৭৮ মিনিটে তুলুজের দ্বিতীয় গোলটি আসে নেইমারের ব্রাজিল সতীর্থ থিয়াগো সিলভা  আত্মঘাতী হওয়ায়।

নেইমার গত রবিবার ৪৮ হাজার আসনের পার্ক ডেস প্রিন্সেস এ জয়টির পর জানিয়েছেন তার পক্ষে আরো উন্নতি করা সম্ভব। গত সপ্তাহে নিজের প্রথম ম্যাচে গুইনগ্যাম্পের মাঠে পাওয়া ৩-১ ব্যবধানের জয়েও এক গোল করেছিলেন বার্সেলোনা ছেড়ে আসা ফরোয়ার্ডটি।

সর্বশেষ জয়টির পর তিনি ক্যানাল প্লাসকে বলেন, ‘এটা দারুণ (পার্ক ডেস প্রিন্সেস)। এখানকার পরিবেশটাও দুর্দান্ত। সমর্থকদের পাশাপাশি দলগত নৈপুণ্য ও সব খেলোয়াড়দের নিয়ে আমি খুবই আনন্দিত। পিএসজিতে আমি আনন্দিত, এটা বাড়ির মতো। আমি এখন দ্রুত খাপ খাইয়ে নিতে চাই। শারীরিক দিক বিচারেও তা চাই। আমি মনে করি আমি আরো উন্নতি করতে পারবো।’

তুলুজের কোচ প্যাসকাল দুপরাজ নেইমারের কাছে তার দলের অমন বিধ্বস্ত দশার পর ব্রাজিলীয়টির প্রশংসা ছাড়া আর কিছুই করার ছিল না। তিনি বলেন, ‘আমি নেইমারের প্রশংসা করছি। সে ফুটবলের জন্য উপকারী। এটা দারুণ। আমি চ্যাম্পিয়নশিপের খেলাতে তাকে বার্সেলোনায় দেখেছি। আমি তার প্রশংসায় উচ্ছ্বসিত।  তার খেলা দুটি ম্যাচ মন জুড়ানো। সে যেভাবে খেলে আমি এটা আমার আক্রমণভাগের খেলোয়াড়দের ক্ষেত্রে কাজে লাগাবো।’ গতবারের রানার্স আপ পিএসজি এ জয়ে গোল ব্যবধানে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এলো। নইলে তিন খেলা শেষে তাদের মতোই শতভাগ জয় পেয়েছে আরো দুটি ক্লাব বর্তমান চ্যাম্পিয়ন মোনাকো ও সেন্ট এটিয়েন। সকারওয়ে

 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২২ আগষ্ট, ২০১৮ ইং
ফজর৪:১৮
যোহর১২:০২
আসর৪:৩৫
মাগরিব৬:৩০
এশা৭:৪৫
সূর্যোদয় - ৫:৩৬সূর্যাস্ত - ০৬:২৫
পড়ুন