শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

শারাপোভার কাছে হেরে ওজনিয়াকির বিদায়

আপডেট : ১৮ জানুয়ারি ২০১৯, ২২:০১

শেষ ষোলোয় ফেদেরার-নাদাল

স্পোর্টস ডেস্ক

রুশ টেনিস তারকা মারিয়া শারাপোভার কাছে অস্ট্রেলিয়ান ওপেনের শেষ ৩২ এর লড়াইয়ে হেরে প্রতিযোগিতা থেকে বিদায় নিয়েছেন শিরোপাধারী ক্যারোলিন ওজনিয়াকি। পুরুষ এককে শেষ ষোলো নিশ্চিত করেছেন শিরোপাধারী রজার ফেদেরার এবং স্প্যানিশ টেনিস তারকা রাফায়েল নাদাল।

শুক্রবার রড লেভার অ্যারেনায় নারী টেনিসের সাবেক-বর্তমান দুই বিশ্বসেরা টেনিস তারকা মুখোমুখি হয়েছিলেন ২০১৫ সালের পর প্রথমবারের মত। দুই ঘণ্টা ২৪ মিনিট দীর্ঘ এই লড়াইয়ের প্রথমেই জয় পেয়ে ওজনিয়াকিকে কিছুটা কোনঠাসা করে ফেলেছিলেন প্রতিযোগিতার ৩০তম বাছাই শারাপোভা। প্রথম সেটে তার ৬-৪ গেমে জয়লাভ করেন তিনি। দ্বিতীয় সেটে ৬-৪ গেমে জিতে ঘুরে দাঁড়িয়েছিলেন ডেনিস তারকা ওজনিয়াকি। তবে তৃতীয় সেটটি ৬-৩ গেমে জিতে তার শিরোপা ধরে রাখার মিশনের যবনিকা টানেন শারাপোভা।

২০০৮ সালের অস্ট্রেলিয়ান ওপেন জয়ী শারাপোভা শেষ ষোলোতে অজি খেলোয়াড় অ্যাশলে বার্টির মুখোমুখি হবেন।

পুরুষ এককে শিরোপা ধরে রাখার মিশনে এক ধাপ এগিয়ে গেছেন রজার ফেদেরার। আমেরিকার খেলোয়াড় টেইলর ফ্রিটজকে ৬-২, ৭-৫, ৬-২ গেমে হারিয়ে বছরের প্রথম ওপেনটির চতুর্থ রাউন্ডে উঠে গেছেন তিনি। এ নিয়ে ক্যারিয়ারে ৬৩তম বারের মত শেষ ষোলো নিশ্চিত করলেন সুইস টেনিস কিংবদন্তী।

গতকাল মেলবোর্ন পার্কে ২১ বছর বয়সী আমেরিকান প্রতিপক্ষকে হারানোর পর দর্শকদের অভিবাদনের জবাবে নিজের র্যা কেট উঁচিয়ে ধরেন ফেদেরার। পরের রাউন্ডে গ্রীক খেলোয়াড় স্তেফানোস সিতসিপাসের মুখোমুখি হবেন তিনি। 

জয়ের পর ফেদেরার বলেন,‘আমি মনেকরি আমি ব্লকগুলো থেকে খুব তাড়াতাড়ি বের হতে চাইছিলাম। কেননা আমি টেইলরের হুমকিগুলো সম্পর্কে অবগত ছিলাম। আমি মনেকরি আজ কিছুটা বাড়তি মনোযোগ দিতে হয়েছিল আমাকে।’

এদিকে অজি খেলোয়াড় অ্যালেক্স ডি মিনরকে ৬-১, ৬-২, ৬-৪ গেমে সরাসরি সেটে হারিয়ে প্রতিযোগিতার চতুর্থ রাউন্ড নিশ্চিত করেছেন ২০০৯ সালের শিরোপাজয়ী রাফায়েল নাদাল। অস্ট্রেলিয়ান টেনিস খেলোয়াড়টির সঙ্গে গেল বছর উইম্বলডনে শেষবারের দেখায়ও একই ব্যবধানে জয়লাভ করেছিলেন স্প্যানিশ টেনিস তারকা।

প্রতিযোগিতায় ডি মিনর ছিলেন নাদালের তৃতীয় অজি প্রতিপক্ষ। এর আগের দুই রাউন্ডের প্রতিপক্ষ জেমস ডাকওয়ার্থ এবং ম্যাথিও এবডেনও ছিলেন অস্ট্রেলিয়ান। প্রতিযোগিতার চতুর্থ রাউন্ডে টমাস বার্ডিচের মুখোমুখি হবেন নাদাল।