শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

মিজানুরের সেঞ্চুরিতে ব্রাদার্সের জয়

আপডেট : ২০ মার্চ ২০১৯, ২১:৩৩

স্পোর্টস রিপোর্টার

তারুণ্যে ঠাসা একটা দল নিয়েও ভালোই লড়ছে উত্তরা স্পোর্টিং ক্লাব। স্কোর বোর্ডে বড় রান জমা করলেও ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে অনভিজ্ঞতার কারণেই ফলাফল পক্ষে আনতে পারছে না প্রথম বিভাগ ক্রিকেট থেকে উঠে আসা ক্লাবটি। মিজানুর রহমানের সেঞ্চুরিতে গতকাল উত্তরা স্পোর্টিংকে হারিয়েই প্রিমিয়ার লিগে দ্বিতীয় জয় তুলে নিয়েছে ব্রাদার্স ইউনিয়ন। গতকাল বিকেএসপিতে ব্রাদার্স আট উইকেটে জিতেছে উত্তরা স্পোর্টিংয়ের বিরুদ্ধে।

আগে ব্যাট করে আট উইকেটে ২৬৪ রান তুলেছিল উত্তরা স্পোর্টিং। জবাবে মিজানুরের সেঞ্চুরিতে ৪৮.২ ওভারে দুই উইকেটে ২৬৭ রান করে ম্যাচ জিতে নেয় ব্রাদার্স। সেঞ্চুরিয়ান মিজানুর ম্যাচ সেরা হন।

রান প্রসবা বিকেএসপিতে তিন ব্যাটসম্যানের হাফ সেঞ্চুরিতে চ্যালেঞ্জিং স্কোর গড়ে উত্তরা স্পোর্টিং। ১০২ রানের ওপেনিং জুটিতে তাদের শুরুটাও ভালো ছিল। ৫৮ রান করে আউট হন ওপেনার আনিসুল ইসলাম। জনি তালুকদার (২৩) দ্রুত ফিরলেও আরেক ওপেনার তানজিদ হাসানও হাফ সেঞ্চুরি করেন। ৭৫ রান করে শরীফউল্লাহর বলে বোল্ড হন তিনি। মিডল অর্ডারে অধিনায়ক মোহিমিনুলের ৬৪ রানে আড়াইশ ছাড়ায় দলটির স্কোর। শেষ দিকে তিন ব্যাটসম্যান রানআউট হওয়ায় তাদের স্কোরটা আর বড় হয়নি। রাজা আলী দার ১৯ রান করেন। ব্রাদার্সের শরীফউল্লাহ, চেরাগ জানি দুটি করে, শরীফ একটি করে উইটে পান।

বিশাল স্কোর তাড়া করতে নেমে ব্রাদার্সও দুর্দান্ত শুরু পায়। দুই ওপেনার মিজানুর ও জুনায়েদ সিদ্দিকী ১৬১ রানের জুটি গড়েন। মিজানুর লিস্ট-এ ক্রিকেটে তৃতীয় সেঞ্চুরি তুলে নিয়েছেন। ১১৩ বলে ১০৮ রান (১০ চার, ৫ ছয়) করে রাজা আলী দারের শিকার হন তিনি। তবে নার্ভাস নাইনটিজের খড়গে পড়ে সেঞ্চুরি বঞ্চিত হন জুনায়েদ। দলকে জয় থেকে ১১ রান দূরে রেখে আউট হন তিনি। ১১২ বলে ৯২ রান করে ফিরেন জুনায়েদ। দুই ওপেনার ফেরার পর আর বিপদ হতে দেননি ফজলে মাহমুদ ও চেরাগ জানি। ফজলে মাহমুদ অপরাজিত ৫৭, চেরাগ জানি অপরাজিত ৯ রান করেন। উত্তরা স্পোর্টিংয়ের আব্দুর রশিদ ও রাজা আলী দার একটি করে উইকেট পান।

সংক্ষিপ্ত স্কোর

ব্রাদার্স ইউনিয়ন-উত্তরা স্পোর্টিং ক্লাব

উত্তরা স্পোর্টিং: ৫০ ওভারে ২৬৪/৮ (তানজিদ হাসান ৭৫, মোহিমিনুল ৬৪, আনিসুল ইসলাম ৫৮, জনি তালুকদার ২৩, রাজা আলী দার ১৯; শরীফউল্লাহ ২/৪৪, চেরাগ জানি ২/৫৭, শরীফ ১/৪৫)

ব্রাদার্স: ৪৮.২ ওভারে ২৬৭/২ (মিজানুর ১০৮, জুনায়েদ ৯২, ফজলে মাহমুদ ৫৭*, চেরাগ জানি ৯*; রাজা আলী দার ১/৩২, আব্দুর রশিদ ১/৪৫)। ফলাফল: ব্রাদার্স আট উইকেটে জয়ী।