শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রদ্রিগেজকে নিয়ে দোটানায় বায়ার্ন

আপডেট : ২০ মার্চ ২০১৯, ২১:৩৫

  স্পোর্টস ডেস্ক

হামেস রদ্রিগেজ এখন বায়ার্ন মিউনিখে সবচেয়ে আলোচিত ফুটবলার। এটা অবশ্য তার সাম্প্রতিক নৈপুণ্যের জন্য নয় বরং এটা হলো তার ভবিষ্যতকে ঘিরে সৃষ্ট অনিশ্চয়তার কারণে।

কলম্বিয়ান এই মিডফিল্ডার গত সপ্তাহে মেইনজ এর বিরুদ্ধে দলের ৬-০ গোলের জয়ে হ্যাটট্রিক করেন। বলা চলে ২০১৭ সালের গ্রীষ্মে জার্মানি আসার পর বর্তমান সময়েই তিনি নিজের সেরা নৈপুণ্যে আছেন।

কোচ নিকো কোভাচ এর অধীনে রদ্রিগেজ বায়ার্নের প্রথম একাদশে নিয়মিত খেলছেন। তারপরও জার্মান ক্লাবটি তাকে স্থায়ীভাবে চুক্তি করাবে কি না এ নিয়ে অনিশ্চয়তা আছে।

বায়ার্ন এখন রিয়াল মাদ্রিদ থেকে ধারে খেলতে আসা এই ফরোয়ার্ডটিকে স্থায়ী চুক্তি করাবে কিনা তা নিয়ে  দ্বিধা দ্বন্দ্বের মধ্যে আছে। ক্লাব এর প্রধান নির্বাহী কর্মকর্তা কার্ল হেইঞ্জ রুমেনিগে চান রিয়াল এর সঙ্গে সমঝোতা অনুযায়ী ৪২ মিলিয়ন ইউরোর বিনিময়ে তাকে স্থায়ী করে নিতে। কিন্তু কোচ কোভাচ এখনো তার ব্যাপারে নিশ্চিত হতে পারছেন না।

জার্মান ক্লাবটি অবশ্য হামেসকে তাদের আসন্ন যুক্তরাষ্ট্র সফরের জন্য বানানো প্রচারণায় ব্যবহার করেছে। অপরদিকে কোচ কোভাস বুন্দেশলিগায় গত নয় খেলায় নিয়মিত একাদশে জায়গা দিয়েছেন।

রদ্রিগেজ অবশ্য হ্যাটট্রিকের পর বলেছিলেন, ‘কেউই ভবিষ্যত নিয়ে কিছু বলতে পারে না। আমাদের অপেক্ষায় থেকে দেখতে হবে। তবে আমি এখানে স্বাচ্ছন্দ্য বোধ করছি এবং আমি সুখি।’

মূলত রিয়ালে কোচ জিনেদিন জিদানের প্রথম দফায় ঠিকমতো খেলার সুযোগ না পাওয়ায় দুই বছর আগে তিনি স্পেন ছেড়ে জার্মানির ক্লাবটিতে আসেন। রদ্রিগেজ অবশ্য এও জানান যে ‘জিদানের সাথে তার কোন সমস্যা’ ছিল না। জিদান ইতোমধ্যে দ্বিতীয় মেয়াদে আবার রিয়ালের দায়িত্ব নিয়েছেন।