দুর্গত হাওরবাসীদের পাশে ঈদ উপহার নিয়ে ইউএইচএইচ
সুমিত্র নাথ২১ জুন, ২০১৭ ইং
দুর্গত হাওরবাসীদের পাশে ঈদ উপহার নিয়ে ইউএইচএইচ
হাওর অঞ্চলে দুর্গত মানুষের সঙ্গে ইফতার ও ঈদ উপহার বিতরন করে স্বেচ্ছাসেবী সংগঠন ইউনিভার্সাল হেল্প হাব (ইউএইচএইচ)। গত ১৬ জুন সুনামগঞ্জ জেলার বিশ্বম্ভরপুর উপজেলার ফতেপুর ইউনিয়নের চাঁটগাও গ্রামে দুর্গত এক হাজার পরিবারের মধ্যে ঈদ উপহার বিতরণের পাশাপাশি তাদের জন্য ইফতারের আয়োজন করে।

ইউএইচএইচের সহকারী সাধারণ সম্পাদক তানজিমুল ইসলাম বলেন, ‘এই বছর প্রাকৃতিক দুর্যোগে হাওরে ক্ষয়ক্ষতিতে দুর্গত মানুষের সংখ্যা ছিল অনেক। তবে আমরা সাধ্যের বাইরে গিয়েও চেষ্টা করেছি হাওরবাসীর জন্য ত্রাণ নিয়ে যাওয়ার। দুর্গত হাওরবাসীদের উপর ‘ফ্লটিং ড্রিম’ নামে একটি স্বল্পদৈর্ঘ্য প্রামাণ্যচিত্রও তৈরি করেলািম, যার উদ্দেশ্য ছিল প্রামাণ্যচিত্রটি দেখে যেন অন্যান্য সংঘঠনগুলোও এগিয়ে আসে।’

সংগঠনটির সভাপতি মু. মুজাহিদুল ইসলাম বলেন, ‘গত ইভেন্টে হাওর থেকে ফিরে আসার সময়ই সেখানকার মানুষকে কথা দিয়ে এসেছিলাম, আমরা ঈদের সময় আবার তাদের কাছে যাব। আমরা আমাদের সংগঠনের সকল সদস্য ও শুভাকাঙ্ক্ষীদের চেষ্টায় সে কথা রাখতে পেরেছি। আমরা সামান্য কিছু ত্রাণ দিয়ে হাওরের মানুষগুলোর মুখে হাসি দেখেছি। কাজে অনুপ্রেরণা পাওয়ার জন্য এটাই যথেষ্ট।’ মুজাহিদ বলেন, ‘আমাদের আরো দুটি প্রজেক্ট আছে। প্রথমটি হলো স্বনির্ভরতার জন্য যাকাত। যার মাধ্যমে আমরা কিছু মানুষকে স্বাবলম্বী করার চেষ্টা করব। অন্যটি ‘হেলদি ন্যাশন-৪’, যা আমাদের নিয়মিত প্রজেক্ট। যা ঈদের পর জলুাইয়ের ৭ তারিখে নাটোরের লালপুরে অনুষ্ঠিত হবে। ইউএইচএইচ স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে আগামী পাঁচ বছরে পঞ্চাশ হাজার সুবিধাবিঞ্চত মানুষকে বিনামূল্যে চিকিত্সা সেবা দেওয়ার যে অঙ্গীকার করেছে এটি তারই অংশ।

দুর্গত হাওর অঞ্চলে এটি ছিল ইউএইচএইচের দ্বিতীয় ইভেন্ট। এর আগে গত ২৯ এপিল ইউএইচএইচ সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলার কাওকান্দি বাজারে ‘হাওরে মানুষের পাশে মানুষ’ নামে দিনব্যাপী কার্যক্রমে ৯২২ জন রোগীকে দশজন বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শে বিনামূল্যে ওষুধ প্রদানের পাশাপাশি চারশ পরিবারের মাঝে চাল-ডাল বিতরণ করে।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২১ জুন, ২০১৮ ইং
ফজর৩:৪৩
যোহর১২:০০
আসর৪:৪০
মাগরিব৬:৫১
এশা৮:১৬
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৪৬
পড়ুন