পিপিপি কর্তৃপক্ষের সঙ্গে ১৪টি আর্থিক প্রতিষ্ঠানের চুক্তি
০৪ নভেম্বর, ২০১৬ ইং
বিনিয়োগের দ্বার উন্মোচিত হতে চলেছে:অর্থমন্ত্রী

ইত্তেফাক রিপোর্ট

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, সরকারি বেসরকারি অংশীদারিত্বের (পিপিপি) পালে হাওরের হাওয়া লাগবে। ৭ বছর ধরে আমি পিপিপির কথা বলছি। কিন্তু এর দেখা পাওয়া যায়নি। এবার বিনিয়োগের দ্বার উন্মোচিত হতে চলেছে। ইতোমধ্যেই আমরা বেশকিছু বিনিয়োগের প্রস্তাব পেতে শুরু করেছি। গতকাল বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে বেসরকারি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সঙ্গে পিপিপি  কর্তৃপক্ষের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অর্থমন্ত্রী এসব কথা বলেন। তিনি আরো বলেন, চেষ্টা করেও বেসরকারি বিনিয়োগ বাড়ান যায়নি। সরকারি বিনিয়োগ বাড়লেও বেসরকারি বিনিয়োগ বাড়েনি। তবে বেসরকারি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সঙ্গে পিপিপি কর্তৃপক্ষের চুক্তির ফলে বিনিয়োগ নিয়ে দীর্ঘদিন ধরে আমার যে চিন্তা ছিল তা দূর হবে।

 অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব ও পিপিপি’র চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলেন, আমাদের জিডিপি প্রবৃদ্ধি এখন ৭ দশমিক ১ শতাংশ। ২০২১ সালের মধ্যেই আমাদের জিডিপি প্রবৃদ্ধি হবে ৮ শতাংশ।

পিপিপি কর্তৃপক্ষের সঙ্গে চুক্তি হওয়া আর্থিক প্রতিষ্ঠানগুলো হলো এবি ব্যাংক লিমিটেড, বিআইএফএফএল, ব্র্যাক ইপিএল ইনভেস্টমেন্ট লিমিটেড, সিটি ব্যাংক ক্যাপিটাল লিমিটেড, ঢাকা ব্যাংক লিমিটেড, গ্রীন ডেল্টা ক্যাপিটাল লিমিটেড, আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড, আইডিসিওএল, আইআইডিএফসি, মধুমতি ব্যাংক লিমিটেড, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড, রিভারস্টোন ক্যাপিটাল লিমিটেড, দ্য সিটি ব্যাংক লিমিটেড, ট্রাস্ট ব্যাংক লিমিটেড। অনুষ্ঠানে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব ইউনুসুর রহমান এবং অ্যাসোসিয়েশন অব ব্যাংক, বাংলাদেশ (এবিবি) এর প্রেসিডেন্ট আনিস এ খান উপস্থিত ছিলেন।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৪ নভেম্বর, ২০১৭ ইং
ফজর৪:৪৯
যোহর১১:৪৩
আসর৩:৪২
মাগরিব৫:২১
এশা৬:৩৬
সূর্যোদয় - ৬:০৭সূর্যাস্ত - ০৫:১৬
পড়ুন