শুক্র ও শনিবার পোশাক শিল্প এলাকার ব্যাংক খোলা
২১ জুন, ২০১৭ ইং
বৈদেশিক রেমিট্যান্স বিতরণ সংশ্লিষ্ট শাখা শনিবার খোলা

g ইত্তেফাক রিপোর্ট

আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেশের পোশাক শিল্প এলাকায় অবস্থিত ব্যাংকের শাখাগুলো আগামী শুক্রবার অর্ধদিবস ও শনিবার পূর্ণদিবস খোলা থাকবে। আসন্ন ঈদে তৈরী পোশাক শিল্পে কর্মরত শ্রমিক-কর্মচারীদের বেতন, বোনাস ও অন্যান্য ভাতাদি পরিশোধের সুবিধার্থে এবং রপ্তানী বাণিজ্য সচল রাখার স্বার্থে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন।

গতকাল বাংলাদেশ ব্যাংকের প্রজ্ঞাপনে বলা হয়, ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত পোশাক শিল্প এলাকার তফসিলি ব্যাংকের কেবলমাত্র তৈরী পোশাক শিল্প সংশ্লিষ্ট শাখাগুলো খোলা রাখার সিদ্ধান্ত হয়েছে। এসব শাখা শুক্রবার অর্ধদিবস অর্থাত্ সকাল সাড়ে নয়টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত এবং শনিবার পূর্ণ দিবস অর্থাত্ সকাল সাড়ে নয়টা থেকে বিকাল চারটা  পর্যন্ত খোলা থাকবে।

এদিকে বৈদেশিক রেমিট্যান্স বিতরণ সংশ্লিষ্ট শাখাগুলো আগামী শনিবার খোলা রাখার বিষয়ে নির্দেশনা দিয়েছে বাংলাদেশ ব্যাংকের একই বিভাগ। পরিপত্রে বলা হয়, দেশের অর্থনৈতিক চালিকা শক্তির অন্যতম উপাদান হিসেবে বিবেচিত বৈদেশিক রেমিট্যান্স প্রবাহ স্বাভাবিক রাখা এবং আসন্ন ঈদুল ফিতরের পূর্বে প্রবাসীদের পাঠানো রেমিট্যান্স বিতরণের উদ্দেশ্যে আগামী শনিবার খোলা রাখতে হবে। এক্ষেত্রে বৈদেশিক রেমিট্যান্স সুবিধাভোগী গ্রাহকের সংখ্যা ও রেমিট্যান্সের পরিমাণ বিবেচনা করে প্রয়োজনীয় সংখ্যক শাখা খোলা রাখার কথা বলা হয়েছে। এছাড়া এসব শাখায় শুধুমাত্র নগদ অর্থ জমা ও উত্তোলন এবং বৈদেশিক রেমিট্যান্স বিতরণ সংক্রান্ত কার্যক্রম পরিচালনার কথা বলা হয়েছে। উভয় ক্ষেত্রেই পর্যাপ্ত নিরাপত্তা রাখার কথা বলা হয়েছে ওই নির্দেশনায়।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২১ জুন, ২০১৮ ইং
ফজর৩:৪৩
যোহর১২:০০
আসর৪:৪০
মাগরিব৬:৫১
এশা৮:১৬
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৪৬
পড়ুন