প্রতিবন্ধীদের আরো বেশি কর্মসংস্থানে আনার তাগিদ
১৩ আগষ্ট, ২০১৭ ইং
চট্টগ্রাম অফিস

চট্টগ্রাম চেম্বারের উদ্যোগে প্রতিবন্ধী বিষয়ক এক সেমিনার গতকাল শনিবার অনুষ্ঠিত হয়েছে। ওয়ার্ল্ড ট্রেড সেন্টারস্থ বঙ্গবন্ধু কনফারেন্স হলে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ এমপ্লয়ার্স ফেডারেশনের সাবেক সভাপতি ও একে খান এন্ড কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক সালাহউদ্দীন কাসেম খান। সভাপতিত্ব করেন চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম।

সেমিনারে সালাহউদ্দীন কাসেম খান বলেন, প্রতিবন্ধীরা কর্মদক্ষতা, নিরাপত্তা, আনুগত্য এবং প্রতিষ্ঠানের ইমেজ বৃদ্ধিতে তুলনামূলক অধিক যোগ্যতার পরিচয় দিচ্ছেন। তাই সকল প্রতিষ্ঠানে প্রতিবন্ধীদের কাজের সুযোগ সৃষ্টি করে দিতে হবে। তিনি দেশের সকল সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানে মোট জনশক্তির ১ শতাংশ প্রতিবন্ধীদের মধ্য থেকে নিয়োগদান এবং চট্টগ্রাম চেম্বারে প্রতিবন্ধীদের কল্যাণে কাজ করার লক্ষ্যে একটি সাব-কমিটি গঠনের প্রস্তাব করেন।

মাহবুবুল আলম বিভিন্ন প্রতিষ্ঠানে প্রতিবন্ধীদের কাজ করার ক্ষেত্রে বিদ্যমান প্রতিবন্ধকতা দূর করা এবং যেসব প্রতিষ্ঠানে প্রতিবন্ধীদের নিয়োগ দেয়া হবে তাদের মাসিক বেতন থেকে কর অব্যাহতি প্রদানে সরকারের প্রতি আহবান জানান। প্রতিবন্ধীদের উদ্যোক্তা হিসেবেও গড়ে তোলার আহ্বান জানান তিনি।

উল্লেখ্য, সেমিনারে উপস্থিত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রীধারী ৫জন প্রতিবন্ধীকে তাত্ক্ষণিকভাবে বিভিন্ন প্রতিষ্ঠানে নিয়োগের ঘোষণা প্রদান করা হয়। অবশিষ্টদের জীবন বৃত্তান্ত চট্টগ্রাম চেম্বারে জমাদানের অনুরোধ জানানো হয়। 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১৩ আগষ্ট, ২০১৭ ইং
ফজর৪:১৩
যোহর১২:০৪
আসর৪:৩৯
মাগরিব৬:৩৭
এশা৭:৫৪
সূর্যোদয় - ৫:৩৩সূর্যাস্ত - ০৬:৩২
পড়ুন