ভারতে আসছেন ইভাঙ্কা ট্রাম্প
১৩ আগষ্ট, ২০১৭ ইং
ভারতে আসছেন ইভাঙ্কা ট্রাম্প
আন্তর্জাতিক এক উদ্যোক্তা সম্মেলনে অংশ নিতে আগামী নভেম্বরে ভারতে আসছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভাঙ্কা ট্রাম্প। 

নারী উদ্যোক্তাদের পৃষ্ঠ-পোষকতার মাধ্যমে বিশ্বের অর্থনৈতিক প্রবৃদ্ধি বাড়ানোর লক্ষ্যে আগামী ২৮ থেকে ৩০ নভেম্বর তিন দিনের এ সম্মেলন হবে ভারতের হায়দ্রাবাদে। যুক্তরাষ্ট্র ও ভারতের যৌথ উদ্যোগে অনুষ্ঠেয় এ সম্মেলনে ইভাঙ্কা যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন বলে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে। সম্মেলনে চারটি বিষয়ে গুরুত্ব দেওয়া হবে। এগুলো হলো—  জ্বালানি ও অবকাঠামো, স্বাস্থ্যসেবা ও স্বাস্থ্যবিজ্ঞান, অর্থনীতির প্রযুক্তি ও ডিজিটাল ইকনোমি এবং মিডিয়া ও বিনোদন। যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, নারীদের উদ্ভাবনী জ্ঞান ও অভিজ্ঞতা বিশ্ব নিরাপত্তা, উন্নয়ন, সম্ভাবনা ও সমৃদ্ধির ক্ষেত্রে ‘অপরিসীম’ ভূমিকা রাখতে পারে বলে মনে করে ট্রাম্প প্রশাসন।

২০১০ সাল থেকে প্রতিবছর এ সম্মেলন হয়ে এলে এবারই প্রথম তা দক্ষিণ এশিয়ার কোনো দেশে হবে। বিশ্বের বিভিন্ন দেশের এক হাজারের বেশি নারী উদ্যোক্তা এবং বিনিয়োগকারী এ সম্মেলনে অংশ নেবেন বলে আশা করা হচ্ছে।  বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১৩ আগষ্ট, ২০১৭ ইং
ফজর৪:১৩
যোহর১২:০৪
আসর৪:৩৯
মাগরিব৬:৩৭
এশা৭:৫৪
সূর্যোদয় - ৫:৩৩সূর্যাস্ত - ০৬:৩২
পড়ুন