আফগানিস্তানে বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৬৮
১৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং

আল জাজিরা

আফগানিস্তানে নানগারহার প্রদেশে মঙ্গলবারের আত্মঘাতী বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৬৮ জনে দাঁড়িয়েছে। ওই হামলায় আরো কমপক্ষে ১৬৫ জন আহত হয়েছেন বলে সরকারি কর্মকর্তারা জানিয়েছেন।

প্রাদেশিক গভর্নরের মুখপাত্র আতাউল্লাহ খোগিয়ানির দেওয়া এক বিবৃতিতে বুধবার হতাহতের নতুন সংখ্যা জানানো হয়। এর আগের হিসাব অনুযায়ী সরকারের তরফ থেকে ৩৩ জন নিহত হওয়ার কথা বলা হয়েছিল। মঙ্গলবার প্রাদেশিক রাজধানী জালালাবাদ ও পাকিস্তানকে অতিক্রম করে যাওয়া একটি গুরুত্বপূর্ণ সীমান্তের মধ্যবর্তী একটি মহাসড়কে বহু মানুষ জমায়েত হয়েছিল এবং তারা ওই সড়কটি অবরোধ করেন। সেই সময় আত্মঘাতী হামলাকারী বোমাটির বিস্ফোরণ ঘটান। স্থানীয় একজন পুলিশ কমান্ডারকে সরিয়ে দেওয়ার দাবিতে ওই বিক্ষোভকারীরা অচিন জেলা থেকে মহাসড়ক অবরোধ করতে এসেছিলেন।

এই হামলায় গত কয়েক মাসের মধ্যে আফগানিস্তানে সবচেয়ে বেশি মানুষ হতাহত হয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত কোনো গোষ্ঠী হামলার দায় স্বীকার করেনি। এদিকে নিরাপত্তা কর্মকর্তারা আসছে অক্টোবরে পার্লামেন্ট নির্বাচনের প্রচার-প্রচারণাকে সামনে রেখে জনাসমাবেশে একই ধরনের হামলা হতে পারে বলে সতর্কবার্তা দিয়েছেন।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:২৮
যোহর১১:৫৫
আসর৪:২১
মাগরিব৬:০৮
এশা৭:২১
সূর্যোদয় - ৫:৪৪সূর্যাস্ত - ০৬:০৩
পড়ুন