বিজ্ঞান ও টেক | The Daily Ittefaq

শীর্ষস্থানীয় তথ্যপ্রযুক্তি উদ্ভাবনী দেশ হবে বাংলাদেশ

শীর্ষস্থানীয় তথ্যপ্রযুক্তি উদ্ভাবনী দেশ হবে বাংলাদেশ
অনলাইন ডেস্ক৩১ অক্টোবর, ২০১৫ ইং ১৬:৫১ মিঃ
শীর্ষস্থানীয় তথ্যপ্রযুক্তি উদ্ভাবনী দেশ হবে বাংলাদেশ

বেসিস সভাপতি শামীম আহসান বলেছেন, বেসিস তাদের সদস্য কোম্পানিদের নিয়ে উদ্ভাবনীমূলক প্রকল্প বাস্তবায়নের কাজ করছে। আগামীতে সিলিকন ভ্যালির গুগল, ফেসবুকের মতো শীর্ষ প্রতিষ্ঠানের সঙ্গে যৌথ উদ্যোগে বিভিন্ন উদ্ভাবনী প্রকল্প এগিয়ে নেওয়া হবে। আর এর মাধ্যমে আগামী ২০৩০ সালের মধ্যে বিশ্বের শীর্ষস্থানীয় তিনটি উদ্ভাবনী দেশের মধ্যে ঠাই পাবে বাংলাদেশ।

তিনি শনিবার রাজধানীর ম্যারিয়ট কনভেনশন সেন্টারে অনলাইন অ্যাপয়েন্টমেন্ট ভিত্তিক ওয়েবসাইট ও কল সেন্টার পোর্টাল ডক্টরোলা ডটকম এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) এর সহ-সভাপতি প্রফেসর ডা. এম এ রউফ সরদার। উপস্থিত ছিলেন ডক্টরোলা ডটকমের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মাদ আবদুল মতিন ইমনসহ দেশের স্বনামধন্য বিশেষজ্ঞ ডাক্তার এবং স্বাস্থ্য, আইসিটি ও স্টার্টআপ সেক্টরের বিশিষ্ট ব্যক্তিরা।

অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মাদ আবদুল মতিন ইমন বলেন, বাংলাদেশে প্রযুক্তির সহায়তায় মানুষের জীবনের বিভিন্ন ক্ষেত্রে উল্লেখযোগ্য অগ্রগতি হলেও স্বাস্থ্য খাতে সেই তুলনায় অগ্রগতি কম। এখনও দেশের অনেক স্থানে সঠিক ডাক্তার দেখানোর প্রচলন নেই বললেই চলে। তাছাড়া সচেতনতার অভাব ও বিশেষজ্ঞ ডাক্তার পর্যন্ত পৌছানো কঠিন হবার কারণে পরিস্থিতি আরও খারাপ হয়েছে। বাংলাদেশের মানুষকে স্বাস্থ্যসেবা নিয়ে আরও সচেতন করতে ও চিকিৎসা সেবায় সঠিক দিকনির্দেশনা দিতে ডক্টরোলা ডটকম প্রতিজ্ঞাবদ্ধ।

উল্লেখ্য, একবছর আগে সীমিত আকারে ডক্টরোলা ডটকম যাত্রা শুরু করে। ইতিমধ্যে দেশব্যাপি দুই হাজারের বেশি রোগীকে সেবা প্রদান করেছে। বর্তমানে এই সেবায় প্রায় দুইশ’ হাসপাতাল ও কয়েক হাজার ডাক্তার স¤পৃক্ত আছেন। সম্প্রতি এই  কার্যক্রম সম্প্রসারণের জন্য বিনিয়োগ প্রতিষ্ঠান বিডি ভেঞ্চার লিমিটেডের সাথে চুক্তিবদ্ধ হয়েছে ডক্টরোলা লিমিটেড।

চিকিৎসা প্রার্থীদের জন্য ডক্টরোলা ডটকম বিনামূল্যে সেবাটি দিচ্ছে। এই সেবার মাধ্যমে ডাক্তারের জন্য দীর্ঘ লাইনে দাঁড়ানো অথবা ডাক্তারের সহকারিকে বারবার ফোন করার ঝামেলার হাত থেকে বেঁচে যাবেন চিকিৎসা প্রার্থীরা। তাছাড়া ডক্টরোলার ডাটাবেজ থেকে প্রয়োজনীয় ডাক্তারকে সুবিধাজনক সময়ে ও স্থানে পাওয়ার স্বাধীনতা থাকছে।

ডাক্তারের সাথে অ্যাপয়েন্টমেন্টের জন্য ডক্টরোলার হটলাইনে ০৯৬০৬৭০৭৮০৮ (সকাল ৮টা থেকে রাত ১০টা) ফোন করে অথবা অনলাইনে www.doctorola.com এ যেকোনো সময়ে ভিজিট করে সেবা পাওয়া যাবে।  

 

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৮ জানুয়ারী, ২০১৭ ইং
ফজর৫:২৩
যোহর১২:০৯
আসর৩:৫৯
মাগরিব৫:৩৮
এশা৬:৫৪
সূর্যোদয় - ৬:৪২সূর্যাস্ত - ০৫:৩৩