বিজ্ঞান ও টেক | The Daily Ittefaq

ইয়াহু'র নতুন নাম হবে অ্যালটাবা

ইয়াহু'র নতুন নাম হবে অ্যালটাবা
অনলাইন ডেস্ক১১ জানুয়ারী, ২০১৭ ইং ১০:২৩ মিঃ
ইয়াহু'র নতুন নাম হবে অ্যালটাবা
নাম বদল হচ্ছে ইয়াহু'র। প্রতিষ্ঠানটির নতুন নাম হতে যাচ্ছে অ্যালটাবা। ভেরিজন কমিউনিকেশনসের সঙ্গে একটি চুক্তি হওয়ার কথা রয়েছে ইয়াহু কর্তৃপক্ষের। ওই চুক্তি হলেই ইয়াহু-র সিইও মারিসা মায়ার নিজের পদ থেকে সরে দাঁড়াবেন।
 
নিজেদের কোর ইন্টারনেট ব্যবসা বিক্রি করে দেওয়ার জন্য ভেরিজন-এর সঙ্গে চুক্তি করেছে ইয়াহু। যার মধ্যে রয়েছে ডিজিটাল বিজ্ঞাপন, ইমেল, মিডিয়া সম্পত্তিসহ বেশ কিছু ব্যবসা। এগুলো ৪৮৩ কোটি ডলারে ভেরিজনকে বেচে দিতে চলেছে ইয়াহু।
 
গত বছর তথ্য দেওয়া নিয়ে গোলমালের অভিযোগ ওঠে ইয়াহুর বিরুদ্ধে। ফলে ভেরিজন ইয়াহুর সঙ্গে চুক্তি করার আগে তা নিয়ে নতুন করে তদন্ত করছে। কারণ, প্রথমবার ভেরিজনকে ৫০০ মিলিয়ন গ্রাহকের কথা বলা হয়েছিল। এরপর আর একটি জায়গায় ১০০ কোটি গ্রাহকের ডেটা তুলে দেওয়া হয়। আর তাতেই সন্দেহ হওয়ার ইয়াহুর তথ্য নতুন করে যাচাইয়ে নেমেছে ভেরিজন কমিউনিকেশনস।
 
ইয়াহু-র পক্ষ থেকে জানানো হয়েছে, ভেরিজনের সঙ্গে চুক্তি সম্পন্ন করার পরই ইয়াহু-র আরও পাঁচ পরিচালক ইস্তফা দেবেন। বাকী পরিচালকরা ভেরিজনে গিয়ে দায়িত্ব সামলাবেন।
 
ভেরিজনের ১৫ শতাংশ মালিকানা রয়েছে চিনা ই-কমার্স জায়েন্ট আলিবাবার এবং ৩৫.৫ শতাংশ মালিকানা থাকবে ইয়াহু জাপানের। একইসঙ্গে নতুন কোম্পানির চেয়ারম্যান হয়েছেন এরিক ব্র্যান্ডট। সোমবারই এই ঘোষণা দেয়া হয়েছে।
 
ইত্তেফাক/এএম
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৭ জানুয়ারী, ২০১৭ ইং
ফজর৫:২৩
যোহর১২:০৯
আসর৩:৫৯
মাগরিব৫:৩৭
এশা৬:৫৪
সূর্যোদয় - ৬:৪২সূর্যাস্ত - ০৫:৩২