বিজ্ঞান ও টেক | The Daily Ittefaq

প্রত্যন্ত অঞ্চলেও যাচ্ছে অনলাইন কেনাকাটার সুযোগ

প্রত্যন্ত অঞ্চলেও যাচ্ছে অনলাইন কেনাকাটার সুযোগ
অনলাইন ডেস্ক১৯ মার্চ, ২০১৭ ইং ২০:১৪ মিঃ
প্রত্যন্ত অঞ্চলেও যাচ্ছে অনলাইন কেনাকাটার সুযোগ
প্রত্যন্ত অঞ্চলে ই-কমার্স সেবা ছড়িয়ে দিতে ‘অ্যাসিসটেড ই-কমার্স’ মডেল নিয়ে কাজ শুরু করেছে অনলাইন মার্কেটপ্লেস ‘আজকের ডিল ডট কম’ এবং রিটেইল সেবাদাতা প্রতিষ্ঠান ‘পেওয়েল’।
 
রবিবার রাজধানীর বেসিস সম্মেলন কেন্দ্রে এক অনুষ্ঠানে যৌথভাবে ই-কমার্স সেবা বাড়ানোর ঘোষণা দেওয়া হয়। ‘অ্যাসিসটেড ই-কমার্স  মডেল ও এর এজেন্ট নেটওয়ার্ক তৈরির উদ্যোগ আজ বেসিস সম্মেলন কেন্দ্রে আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হয়। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
 
আজকের ডিলের চেয়ারম্যান ফাহিম মাসরুর বলেন, বিশাল সম্ভাবনা থাকা সত্ত্বেও ইন্টারনেট আর অনলাইন পেমেন্টের সমস্যার জন্য দেশে এখনো অনলাইন কেনাকাটা বেশিদূর এগুতে পারে নি। তিনি বলেন, অ্যাসিসটেড ই-কমার্স নেটওয়ার্কের এজেন্টদের সহায়তায় এই সমস্যাগুলোর এক ধরনের সমাধান হবে। এই মডেল সফল হলে ঢাকার বাইরে থেকে অনেক বেশি মানুষ অনলাইনে অর্ডার দিবে। 
 
পেওয়েলের চেয়ারম্যান আনিসুল ইসলাম বলেন, দেশে এই ধরনের উদ্যোগ এই প্রথম। পেওয়েল ইতিমধ্যেই তার এজেন্ট নেটওয়ার্ক বিভিন্ন টেলিফোন বিল, বিদ্যুত্ বিলসহ অনেক সেবার পেমেন্টের জন্য ব্যবহার করছে। এখন থেকে এই নেটওয়ার্ক ব্যবহার হবে অনলাইন শপিং সুবিধা দেবার জন্য।
 
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- পেওয়েলের এমডি ফায়জুল হামিদ, চিফ মার্কেটিং অফিসার, মুহাম্মদ কুদরতুল্লাহ, আজকের ডিলের সিটিও রনি মন্ডল ও বিজনেস হেড সৌরভ কবির।
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৭ মার্চ, ২০১৭ ইং
ফজর৪:৪০
যোহর১২:০৫
আসর৪:২৯
মাগরিব৬:১৬
এশা৭:২৮
সূর্যোদয় - ৫:৫৬সূর্যাস্ত - ০৬:১১