বিজ্ঞান ও টেক | The Daily Ittefaq

তার ছাড়াই চার্জ হবে আইফোন-৮

তার ছাড়াই চার্জ হবে আইফোন-৮
অনলাইন ডেস্ক১৯ জুন, ২০১৭ ইং ১৭:৪৬ মিঃ
তার ছাড়াই চার্জ হবে আইফোন-৮
আইফোন ৮-এ যোগ হতে যাচ্ছে তারহীন চার্জিং প্রযুক্তি, মার্কিন টেক জায়ান্ট অ্যাপল-এর সরবরাহকারী প্রতিষ্ঠানের এক মুখপাত্র এই তথ্য নিশ্চিত করেছেন। গ্রাহক একটি ইন্ডাক্টিভ সারফেইস-এ আইফোন রেখে চার্জ করতে পারেবন, বলা হয়েছে প্রযুক্তি বিষয়ক সংবাদ মাধ্যম গেজেট পোস্টের প্রতিবেদনে।
 
স্যামসাংসহ অন্যান্য স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলো ইতোমধ্যেই বেশ কিছু ডিভাইসে ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি যোগ করেছে। কিন্তু অ্যাপলের কোনো আইফোনে এযাবৎ এই প্রযুক্তি দেখা যায়নি।
 
অ্যাপলের সরবরাহকারী প্রতিষ্ঠান উইস্ট্রোন-এর প্রধান নির্বাহী রবার্ট হং বলেন, এ বছর নতুন আইফোন ৮-এ বিল্ট ইন থাকবে ওয়্যারলেস চার্জিং। পানি নিরোধী এবং ওয়্যারলেস চার্জিংয়ের মতো নতুন ফিচারগুলোতে এখন ভিন্নতা দরকার এবং পানি বিরোধী ফিচার আইফোন অ্যাসেম্বল প্রক্রিয়াও কিছুটা পরিবর্তন করবে।
 
চলতি বছরের শুরুতে ওয়্যারলেস পাওয়ার কনসোর্টিয়াম-এর সঙ্গেও যুক্ত হয়েছে অ্যাপল। আর ওয়্যারলেস চার্জিংয়ের পেটেন্টও করেছে প্রতিষ্ঠানটি। তাই নতুন আইফোনে ওয়্যারলেস চার্জিং আনা হচ্ছে তা একরকম নিশ্চিতই বলা যায়।
 
নতুন আইফোন নিয়ে ইতোমধ্যেই বেশ কিছু গুজব শোনা গেছে। সম্প্রতি ডিভাইসটি নিয়ে কিছু তথ্য ও ছবি ফাঁস করেছে চীনা সাইট আইফোনার্স। এছাড়া আইফোন ৭-এর মতো ডুয়াল ক্যামেরা দেখা গেছে আইফোন ৮-এ। তবে, আড়াআড়ি না রেখে এবার লম্বালম্বিভাবে ডুয়াল ক্যামেরা বসানো হয়েছে এতে। গেজেট পোস্ট।
 
ইত্তেফাক/রেজা
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৯ জুন, ২০১৭ ইং
ফজর৩:৪৬
যোহর১২:০২
আসর৪:৪২
মাগরিব৬:৫২
এশা৮:১৭
সূর্যোদয় - ৫:১৪সূর্যাস্ত - ০৬:৪৭