বিজ্ঞান ও টেক | The Daily Ittefaq

গ্যালাক্সি নোট ৮ সম্পূর্ণ নতুন ডিজাইনে

গ্যালাক্সি নোট ৮ সম্পূর্ণ নতুন ডিজাইনে
অনলাইন ডেস্ক১১ অক্টোবর, ২০১৭ ইং ১৫:৫৫ মিঃ
গ্যালাক্সি নোট ৮ সম্পূর্ণ নতুন ডিজাইনে
 
স্যামসাং গ্যালাক্সি নোট ৮ সম্পূর্ণ নতুন আঙ্গিকে বাজারে এসেছে। স্মার্টার এস-পেন দিয়ে লেখা যাবে নতুন ভাবে। ডুয়াল ক্যামেরা দিয়ে তোলা যাবে চমৎকার সব ছবি। ইনফিনিটি ডিসপ্লে'তে আছে সেরা ভিউইং এক্সপেরিয়েন্স এবং কমফোর্টেবল গ্রিপের সুবিধা।
 
ইনফিনিটি ডিসপ্লে
নতুন গ্যালাক্সি নোট ৮ হ্যান্ডসেটটি এখন পর্যন্ত তৈরি হওয়া বিশ্বের সবচেয়ে আকর্ষণীয় এবং সুন্দর হ্যান্ডসেট।  এতে থাকছে ইনফিনিটি ডিসপ্লে, যার ফলে ব্যবহারকারীরা পাবে সবচেয়ে সেরা ভিউইং এক্সপেরিয়েন্স। কাস্টমাররা হ্যান্ডসেটটিতে ১৮.৫:৯ রেশিওতে ভিডিও ও অন্যান্য কন্টেন্ট উপভোগ করতে পারবেন। এর রাউন্ডেড কর্নার এবং কার্ভড ডিসপ্লে হ্যান্ডসেটটিকে দিয়েছে এক অসাধারণ প্রিমিয়াম লুক এবং আরামদায়ক গ্রিপের সুবিধা। গরিলা গ্লাস ৫, প্রিমিয়াম মেটালের সমন্বয়ে তৈরি গ্যালাক্সি নোট ৮ এখন পর্যন্ত তৈরি হওয়া বিশ্বের সবচেয়ে প্রিমিয়াম হ্যান্ডসেট। 
 
এস-পেন
গ্যালাক্সি নোট ৮ এর এস-পেন হ্যান্ডসেট ব্যবহারকারীদের হ্যান্ডসেট ব্যাবহারের এতদিনের অভিজ্ঞতাই পাল্টে দিবে। একজন গ্যালাক্সি নোট ৮ ব্যবহারকারী এস-পেন এর সাহায্যে অফ স্ক্রিনে একশ' পেইজ পর্যন্ত মেমো লিখতে পারবেন। এমনকি বৃষ্টিতে ভিজে ভিজে সে নোট লিখতে পারবে কারণ হ্যান্ডসেটের পাশাপাশি এস-পেন ও আইপি৬৮ দ্বারা সুরক্ষিত। আরও থাকছে ম্যাগ্নিফাই, ট্রান্সলেটর, অ্যাপ পেয়ার, লাইভ ম্যাসেজ, স্মার্ট সিলেক্ট, স্ক্রিন রাইটের মত চমৎকার কিছু ফিচার। লাইভ মেসেজ ফিচারের মাধ্যমে পাঠাতে পারবেন প্রিয়জনকে অ্যানিমেটেড মেসেজ যাতে থাকবে আপনার পারসোনাল টাচ।
 
এক্সসাইটিং ক্যামেরা
গ্যালাক্সি নোট ৮ হচ্ছে স্যামসাং মোবাইল এর তৈরি সর্বপ্রথম ডিভাইস যাতে ব্যাবহার করা হয়েছে ডুয়াল ক্যামেরা। এমনকি এটি বিশ্বের সর্বপ্রথম হ্যান্ডসেট যার ক্যামেরার দুটি লেন্সেই ওআইএস ব্যাবহার করা হয়েছে। যা ব্যবহারকারীকে চলন্ত অবস্থায় দূরে কিংবা কাছে স্থির এবং চমৎকার ছবি তুলে দিবে। আরও আছে লাইভ ফোকাস ইউথ টুএক্স অপটিক্যাল জুম যা আপনাকে দিবে বোকেহ ইফেক্ট এবং ডুয়াল ক্যাপচার মোডে ছবি তোলার মত চমৎকার অভিজ্ঞতা।ডুয়াল ক্যাপচার মোডে একটি ক্লিকে একজন ব্যবহারকারী একইসাথে পোট্রেট এবং ওয়াইড অ্যাঙ্গেল এই দুটি ভাবে ছবি তুলতে পারবেন।
 
পারফর্মেন্স এবং সিকিউরিটি
নতুন গ্যালাক্সি নোট ৮ এ ব্যবহৃত হয়েছে ১০এনএম সাইজের ২.৩ গিগাহার্জের অ্যাডাপটিভ প্রসেসর যা ব্যবহারকারীকে দিবে পৃথিবীর অন্য যেকোন ফোন থেকে সবচেয়ে সেরা পারফর্মেন্স। থাকছে ৬ জিবি র‍্যাম এবং ৬৪ জিবির বিশাল স্টোরেজ যা কিনা ২৫৬ জিবি পর্যন্ত এক্সপ্যান্ড করা যাবে। গ্যালাক্সি নোট ৮ এ ব্যবহৃত হয়েছে এ পর্যন্ত মোবাইলের জন্য আবিষ্কৃত সর্বোচ্চ সুরক্ষা ব্যবস্থা আইরিস স্ক্যানার। এর সাহায্যে একজন ব্যবহারকারী চোখের আইরিস দিয়ে ফোন লক করে রাখতে পারবেন এমনকি প্রয়োজনীয় ফাইল, ফোল্ডার, ছবি সহ সবকিছুই।
 
ফোন প্লাস
একজন কাস্টমার হ্যান্ডসেটটি প্রি-অর্ডার করলেই পাবেন স্যামসাং এর নিজস্ব অরিজিনাল এক্সেসরিস 'ফাস্ট ওয়ারলেস চার্জার' যার মাধ্যমে ব্যবহারকারী তার ফোনটিকে অনেক দ্রুত ওয়্যারলেসলি চার্জ করতে পারবেন। কাস্টমার হ্যান্ডসেটটির সাথেই পাচ্ছেন একেজি এর নিজস্ব টিউন করা হাই কোয়ালিটির হেডসেট।
 
ইত্তেফাক/জামান
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৭ অক্টোবর, ২০১৭ ইং
ফজর৪:৪২
যোহর১১:৪৪
আসর৩:৫৩
মাগরিব৫:৩৪
এশা৬:৪৬
সূর্যোদয় - ৫:৫৭সূর্যাস্ত - ০৫:২৯