বিজ্ঞান ও টেক | The Daily Ittefaq

স্যামসাংয়ের প্রধান নির্বাহীর পদত্যাগ

স্যামসাংয়ের প্রধান নির্বাহীর পদত্যাগ
অনলাইন ডেস্ক১৩ অক্টোবর, ২০১৭ ইং ১২:২৫ মিঃ
স্যামসাংয়ের প্রধান নির্বাহীর পদত্যাগ
দক্ষিণ কোরিয়াভিত্তিক ইলেক্ট্রনিক পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান প্রতিষ্ঠান স্যামসাংয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা ওউন ওহিউন পদত্যাগ করছেন। স্যামসাং গ্রুপের উত্তরাধিকারী জে ইয়ং লির কারাদণ্ডের পর ওহিউন প্রতিষ্ঠানটির ভাইস চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করছিলেন। স্যামসাং এর পক্ষ থেকে আজ শুক্রবার ওহিউন ওউনের পদত্যাগের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। প্রতিষ্ঠানটির এক বিবৃতিতে জানানো, ওউন ব্যবস্থাপনা টিম থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।
 
আর স্যামসাং কর্মীদের কাছে লেখা এক চিঠিতে ওউন লিখেছেন, ‘আমি মনে করি স্যামসাংকে নতুন করে শুরু করার সময় এসেছে। দ্রুত পরিবর্তনশীল তথ্যপ্রযুক্তি শিল্পের সঙ্গে তাল মেলাতে নতুন উদ্যম আর তরুণ নেতৃত্বে আরও সাড়া ও চ্যালেঞ্জ নেওয়ার সময় এসেছে। আগের চেয়ে এখন প্রতিষ্ঠানটির বেশি করে নতুন নেতৃত্ব দরকার।’
 
স্যামসাংয়ের বোর্ড সদস্য হিসেবে ২০১৮ সালের মার্চে মেয়াদ শেষ হচ্ছে ওউনের। স্যামসাং কর্তৃপক্ষ জানিয়েছে তিনি আর এই পদে নির্বাচন করবে না। ইয়ং লির কারাদণ্ডের পর থেকেই স্যামসাংয়ের ওউনই কার্যত স্যামসাংয়ের প্রধান হিসেবে কাজ চালাচ্ছিলেন। গত আগস্ট মাসে ইয়ং লিকে দুর্নীতির দায়ে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন দক্ষিণ কোরিয়ার একটি আদালত।
 
ইত্তেফাক/কেআই
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২০ জুলাই, ২০১৮ ইং
ফজর৩:৫৭
যোহর১২:০৫
আসর৪:৪৪
মাগরিব৬:৫০
এশা৮:১২
সূর্যোদয় - ৫:২২সূর্যাস্ত - ০৬:৪৫