বিজ্ঞান ও টেক | The Daily Ittefaq

বেসিস সফট এক্সপো শুরু হচ্ছে ফেব্রুয়ারিতে

বেসিস সফট এক্সপো শুরু হচ্ছে ফেব্রুয়ারিতে
অনলাইন ডেস্ক২২ জানুয়ারী, ২০১৮ ইং ১৫:২৪ মিঃ
বেসিস সফট এক্সপো শুরু হচ্ছে ফেব্রুয়ারিতে
 
ডিজাইনিং দ্য ফিউচার স্লোগান নিয়ে আগামী ২২-২৫ ফেব্রুয়ারি চার দিনব্যাপী বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) শুরু হতে যাচ্ছে দেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতের প্রদর্শনী বেসিস সফট এক্সপো ২০১৮।
 
এ লক্ষ্যে বেসিস আডিটোরিয়ামে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এতে উপস্থিত ছিলেন বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর, সহ-সভাপতি ফারহানা এ রহমান, বেসিস সফট এক্সপোর আহ্বান ও বেসিস পরিচালক মোস্তাফিজুর রহমান সোহেল, পরিচালক রিয়াদ এসএ হুসেন এবং পরিচালক দেলোয়ার হোসেন ফারুক।
 
বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) আয়োজিত তথ্য প্রযুক্তির বৃহত্তম প্রদর্শনী সফট এক্সপোতে এবার প্রায় দুইশো দেশি-বিদেশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিষ্ঠানের জন্য পণ্য ও সেবা প্রদর্শনের সুযোগ থাকছে। প্রদর্শনী এলাকাকে পাঁচটি ভাগে ভাগ করা হয়েছে। 
 
রয়েছে সফটওয়্যার সেবা প্রদর্শনী জোন, উদ্ভাবনী মোবাইল সেবা জোন, ডিজিটাল কমার্স জোন, আইটিইএস ও বিপিও জোন এবং ক্লাউড কম্পিউটিং জোন। থাকবে ৩০ টিরও বেশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সেমিনার, যেখানে বক্তব্য রাখবেন এক শতাধিক দেশি-বিদেশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিশেষজ্ঞ। 
 
দেশি-বিদেশি ব্যবসায়ীদের জন্যে থাকছে বি-টু-বিম্যাচমেকিং সেশন। যার মাধ্যমে ব্যবসায়ীরা নিজেদের ব্যবসার প্রসার খুব সহজেই করতে পারবেন। পাশাপাশি থাকবে আইটি জব ফেয়ার জোন, যেখান থেকে দেশি-বিদেশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোতে কাজের সুযোগ থাকছে।  
 
বেসিস সফট এক্সপো ২০১৮ প্রসঙ্গে বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবীর বলেন, দেশের সফটওয়্যার প্রতিষ্ঠানগুলোর সম্প্রসারণে এই এক্সপোর আয়োজন করা হয়েছে। এতে প্রায় দুইশো প্রতিষ্ঠান অংশ নেবে। দেশের সফটওয়্যারের নিজস্ব চাহিদা পূরণে সক্ষমতা প্রদর্শন ও আস্থা তৈরিই এ প্রদর্শনীর লক্ষ্য। 
 
বেসিস সফট এক্সপো ২০১৮'র আহ্বায়ক বেসিস পরিচালক মোস্তাফিজুর রহমান সোহেল বলেন, বেসিস সফট এক্সপোর মাধ্যমে দেশীয় আইটি প্রতিষ্ঠানসমূহ নিজেদের সেবা আন্তর্জাতিক পরিমণ্ডলে তুলে ধরার সুযোগ পাচ্ছেন, পাশাপাশি বেসিস স্টুডেন্ট ফোরামের সদস্যরা নিজেদের উদ্ভাবনী প্রকল্পগুলো তুলে ধরার পাশাপাশি তথ্য-প্রযুক্তি খাতের অগ্রগতি সম্পর্কে জানতে পারছে। 
 
বেসিস সফট এক্সপো ২০১৮’র লক্ষ্যণীয় দিক:
*চার দিন ব্যাপী আয়োজন ২২-২৫ফেব্রুয়ারি
*স্থান : বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি)
*৫টি বিশেষ জোন-
(ক) সফটওয়্যার সেবা প্রদর্শনী জোন
(খ) উদ্ভাবনী মোবাইল সেবা জোন
(গ) ডিজিটাল কমার্স জোন
(ঘ) আইটিইএস ও বিপিও জোনএবং
(ঙ) ক্লাউড কম্পিউটিং জোন
 *১৮০টিরও বেশি দেশি-বিদেশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিষ্ঠানের স্টল
*৩০টিরও বেশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সেমিনার
*১০০ জনেরও বেশি দেশি-বিদেশি তথ্য ও প্রযুক্তি বিশেষজ্ঞের অংশ গ্রহণ
*আইটি জব ফেয়ার
*ব্যবসা প্রসারের লক্ষ্যে দেশি-বিদেশি ব্যবসায়ীদের বি-ট-ুবিম্যাচমেকিং সেশন
 
ইত্তেফাক/কেকে
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৯ এপ্রিল, ২০১৮ ইং
ফজর৪:১৫
যোহর১১:৫৮
আসর৪:৩১
মাগরিব৬:২৪
এশা৭:৪০
সূর্যোদয় - ৫:৩৩সূর্যাস্ত - ০৬:১৯