বিজ্ঞান ও টেক | The Daily Ittefaq

ব্যাখ্যা দিতে আসছেন না জাকারবার্গ!

ব্যাখ্যা দিতে আসছেন না জাকারবার্গ!
অনলাইন ডেস্ক২৮ মার্চ, ২০১৮ ইং ০২:২৮ মিঃ
ব্যাখ্যা দিতে আসছেন না জাকারবার্গ!

কয়েক কোটি ফেইসবুক ব্যাবহারকারীর তথ্য অপব্যবহার বিষয়ে ব্যাখ্যা দিতে ব্রিটিশ এমপিদের সামনে সশরীরে হাজির হতে বলা হয়েছিল ফেইসবুকের প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গকে। কিন্তু তিনি হাজির হচ্ছেন না বলে জানা গেছে।

জানা গেছে জাকারবার্গ ফেইসবুকের চিফ প্রোডাক্ট অফিসার ক্রিস কক্সকে পাঠাচ্ছেন। ইস্টার সানডের বিরতির পর প্রথম সপ্তাহেই ব্রিটিশ পার্লামেন্টারি কমিটির কাছে প্রতিবেদন নিয়ে হাজির হবেন কক্স।

ফেইসবুক প্রধানের এই সিদ্ধান্ত ‘বিস্ময়কর’ মন্তব্য করেছেন যুক্তরাজ্য পার্লামেন্টের ডিপার্টমেন্ট ফর কালচার মিডিয়া অ্যান্ড স্পোর্ট সিলেক্ট কমিটির চেয়ারম্যান ডেমিয়েন কলিন্স। তিনি জাকারবার্গকে তার সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য আহ্বান জানিয়েছেন।

উল্লেখ্য, ২০১৬ সালে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের প্রচারণার কৌশল নির্ধারণে পাঁচ কোটি ফেইসবুক গ্রাহকের ব্যক্তিগত তথ্য কাজে লাগানো হয়েছে। এ খবরটি ফাঁস হওয়ার পর বিশ্বজুড়ে আলোচনা চলছে। এই খবর প্রকাশের পর ব্যবহারকারীদের ‘আস্থা লঙ্ঘনের’ জন্য ক্ষমা চান জাকারবার্গ। ফেইসবুকের সঙ্গে ব্রিটিশ রাজনৈতিক পরামর্শক প্রতিষ্ঠান কেমব্রিজ অ্যানালিটিকার নামও উঠে এসেছে। ওই নির্বাচনে ট্রাম্পের পক্ষে কাজ করেছিল কেমব্রিজ অ্যানালিটিকা।

ইত্তেফাক/নূহু

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৫ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৩
যোহর১১:৫১
আসর৪:১২
মাগরিব৫:৫৫
এশা৭:০৮
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৫০