বিজ্ঞান ও টেক | The Daily Ittefaq

বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ অনুষ্ঠান ব্যাপক প্রচারে ডিসিদের নির্দেশ

বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ অনুষ্ঠান ব্যাপক প্রচারে ডিসিদের নির্দেশ
অনলাইন ডেস্ক০৯ মে, ২০১৮ ইং ০০:২৭ মিঃ
বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ অনুষ্ঠান ব্যাপক প্রচারে ডিসিদের নির্দেশ
বহু প্রতীক্ষা শেষে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপণের তারিখ চূড়ান্ত করা হয়েছে। বাংলাদেশ সময় ১১ মে দিবাগত রাত ভোর ২টা ১১ মিনিট থেকে ভোর ৪টা ২২ মিনিটের সময় স্যাটেলাইটি উৎক্ষেপণ হবে বলে মন্ত্রিপরিষদ বিভাগ জানিয়েছে। অনুষ্ঠানটি ব্যাপক প্রচারের জন্য জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারদের নির্দেশ দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।
 
জানা গেছে, মঙ্গলবার মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব মো. শাফায়াত মাহবুব চৌধুরী স্বাক্ষরিত এক চিঠিতে দেশের সব জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারদের পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচারের জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হয়।
 
এর আগে স্যাটেলাইট উৎক্ষেপণ অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করার জন্য বাংলাদেশ টেলিভিশন বিটিভির মহাপরিচালককে চিঠি দিয়েছে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়।
 
ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী প্রধান নাজমুন আরা সুলতানা স্বাক্ষরিত চিঠিতে জানানো হয়েছে, আমারেকিার ফ্লোরিডা থেকে আমেরিকান সময় ১০ মে, বিকাল ৪টা ১২ মিনিট থেকে ৬টা ২২ মিনিটে (বাংলাদেশ সময় ১০ মে দিবাগত রাত অর্থাৎ ১১ মে ভোর ২টা ১২ মিনিট থেকে ৪টা ২২ মিনিট) উৎক্ষেপণ হবে।
 
ইত্তেফাক/রেজা
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২০ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫৩
আসর৪:১৬
মাগরিব৬:০১
এশা৭:১৩
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৬