বিজ্ঞান ও টেক | The Daily Ittefaq

বাংলাদেশে ভেঞ্চার ক্যাপিটাল বিনিয়োগবান্ধব পরিবেশ তৈরিতে সহায়তা করবে আইএফসি

বাংলাদেশে ভেঞ্চার ক্যাপিটাল বিনিয়োগবান্ধব পরিবেশ তৈরিতে সহায়তা করবে আইএফসি
অনলাইন ডেস্ক২৫ মে, ২০১৮ ইং ১৬:৩৪ মিঃ
বাংলাদেশে ভেঞ্চার ক্যাপিটাল বিনিয়োগবান্ধব পরিবেশ তৈরিতে সহায়তা করবে আইএফসি
ইন্টারন্যাশনাল ফিন্যান্স কর্পোরেশন (আইএফসি) এর বাংলাদেশ, ভুটান এবং নেপালের কান্ট্রি ম্যানেজার ওয়েন্ডি জো ওয়ার্নার ইজেনারেশন লিমিটেডের কার্যালয় পরিদর্শন করেছেন। 
 
বুধবার রাজধানীর গুলশানে দেশের শীর্ষস্থানীয় সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তি সেবাদাতা এই প্রতিষ্ঠানটির কার্যালয় পরিদর্শন করেন তিনি। ইজেনারেশন আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, ডাটা অ্যানালাইসিস, ব্লক চেইন এবং সাইবার সিকিউরিটির মতো সর্বাধুনিক প্রযুক্তিতে দক্ষ বিশেষজ্ঞ তৈরি করেছে। একইসাথে ইজেনারেশন স্টার্টআপে বিনিয়োগ কার্যক্রমে সম্পৃক্ত রয়েছে এবং ইতিমধ্যেই বেশ কয়েকটি উদীয়মান প্রযুক্তি স্টার্টআপে বিনিয়োগ করেছে। 
 
পরিদর্শনকালীন বৈঠকে উপস্থিত ছিলেন ইজেনারেশন গ্রুপের চেয়ারম্যান ও ফেনক্স ফেঞ্চার ক্যাপিটালের জেনারেল পার্টনার শামীম আহসান, ইজেনারেশন গ্রুপের নির্বাহী ভাইস চেয়ারম্যান এসএম আশরাফুল ইসলাম, জেমসক্লিপ ডটকমের প্রধান নির্বাহী কর্মকর্তা মনোয়ার হোসেন খান, বাগডুম ডটকমের প্রধান নির্বাহী কর্মকর্তা মিরাজুল হক প্রমুখ। ইজেনারেশন গ্রুপ ও এর সহযোগী প্রতিষ্ঠানের বোর্ড মেম্বারদের সাথে বৈঠকে প্রথম বাংলাদেশি সফটওয়্যার কোম্পানি হিসেবে আইপিওতে যাওয়ার প্রক্রিয়াধীন হওয়ায় ইজেনারেশনের ভূয়সী প্রশংসা করেন ওয়েন্ডি। 
 
ওয়েন্ডি জো ওয়ার্নার বলেন, আন্তর্জাতিক প্রতিযোগিতার সাথে তাল মিলিয়ে টিকে থাকতে বাংলাদেশে ডিসরাপ্টিভ টেকনোলজি তৈরিতে দক্ষতা ও অবকাঠামো তৈরি ক্রমেই জরুরী হয়ে উঠছে, যা ধারাবাহিকভাবে জাতীয় অর্থনীতিতে ইতিবাচক প্রভাব ফেলবে। বাংলাদেশে প্রাইভেট খাতের টেকসই প্রবৃদ্ধির পাশাপাশি ব্যবসাকে সহজ করতে ইজেনারেশনের সাথে যৌথভাবে কাজ করবে আইএফসি। দেশে স্টার্টআপ কোম্পানি বেড়ে উঠতে ভেঞ্চার ক্যাপিটাল বিনিয়োগবান্ধব পরিবেশ তৈরি ও ব্যবস্থাপনায় আইএফসির সহায়তার কথা নিশ্চিত করেন তিনি।
 
ইত্তেফাক/ইউবি

 

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৫ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৩
যোহর১১:৫১
আসর৪:১২
মাগরিব৫:৫৫
এশা৭:০৮
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৫০