বিজ্ঞান ও টেক | The Daily Ittefaq

রোহিঙ্গা শিবিরে ‘জোবাইক’ সেবা চালু

রোহিঙ্গা শিবিরে ‘জোবাইক’ সেবা চালু
অনলাইন ডেস্ক১০ জুন, ২০১৮ ইং ১৭:৪৮ মিঃ
রোহিঙ্গা শিবিরে ‘জোবাইক’ সেবা চালু
কক্সবাজারে রোহিঙ্গা শিবিরে উন্নয়নকর্মীদের কার্যক্রমকে সহজ করতে উদ্যোগ নিয়েছে দেশের প্রথম বাইসাইকেল শেয়ারিং অ্যাপ ‘জোবাইক’। জোবাইক একটি মুঠোফোন ভিত্তিক অ্যাপ যার মাধ্যমে ব্যবহারের জন্য বাইসাইকেল খুজে পাওয়া যায়।
 
শনিবার কক্সবাজারের টেকনাফে নয়াপাড়া রোহিঙ্গা শরনার্থী শিবিরের উন্নয়ন কর্মীদের জন্য এই অ্যাপ ব্যবহারে বিশেষ সুবিধা ঘোষনা করেন জোবাইকের প্রধান নির্বাহী মেহেদী রেজা।
 
সামাজিক দায়বদ্ধতা থেকে প্রযুক্তি প্রতিষ্ঠানটির পক্ষ থেকে দশটি বাইসাইকেল প্রদান করা হয় শরনার্থী শিবিরে।বলে জানানো হয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে।  
 
এসময় উপস্থিত ছিলেন শরনার্থী শিবিরের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা জ্যেষ্ঠ সহকারী সচিব মোহাম্মদ সাইফুল ইসলাম, জোবাইকের সহ-প্রতিষ্ঠাতা মোহাম্মদ আজহারুল কুদরত খান এবং পরিচলন ব্যবস্থাপক ইশতিয়াক আহমেদ। 
 
জোবাইকের প্রতিষ্ঠাতা মেহেদী রেজা বলেন, উন্নয়ন কর্মীরা রোহিঙ্গা ক্যাম্পে ঘুরে ঘুরে কাজ করতে হয়। জোবাইক অ্যাপ ব্যবহারের মাধ্যমে তাদের কার্যক্রমে গতি আসবে বলে মনে করি।  এই ক্যাম্পের কার্যক্রমকে আমরা  সামাজিক দায়বদ্ধতা থেকে পরিচালনা করছি।।  মানবিক উন্নয়নে অবদান রাখার সুযোগ পেয়ে আমরা আনন্দিত। 
 
উল্লেখ্য, এবারের ঈদ-উল ফিতরে কক্সবাজারে পরীক্ষামুলক কার্যক্রম শুরু করতে যাচ্ছে প্রযুক্তি প্রতিষ্ঠানটি।
 
ইত্তেফাক/রেজা
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৫ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৩
যোহর১১:৫১
আসর৪:১২
মাগরিব৫:৫৫
এশা৭:০৮
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৫০