বিজ্ঞান ও টেক | The Daily Ittefaq

মেলায় আইলাইফ ল্যাপটপে উপহার

মেলায় আইলাইফ ল্যাপটপে উপহার
অনলাইন ডেস্ক৩০ জুলাই, ২০১৮ ইং ২০:৪৪ মিঃ
মেলায় আইলাইফ ল্যাপটপে উপহার
আগামী ২-৪ আগস্ট রাজধানীর আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হচ্ছে ল্যাপটপ মেলা। মেলায় পাঁচ নম্বর মিনি প্যাভিলিয়নে আইলাইফের ল্যাপটপগুলো আকর্ষণীয় অফারসহ পাওয়া যাবে। মেলা থেকে ল্যাপটপ কিনলে থাকছে প্রিন্টার, পেনড্রাইভ, ব্যাকপ্যাক, টি-শার্টসহ নানা ধরনের আকর্ষণীয় উপহার। এ ছাড়া মেলায় সবচেয়ে কম দামে ১৬ হাজার ৫০০ টাকায় ল্যাপটপ দিচ্ছে আইলাইফ। 
 
ল্যাপটপগুলোতে ব্যবহার করা হয়েছে ৩০০০ থেকে ১০,০০০ এম এ এইচ ব্যাটারি, যা দিয়ে টানা ৭-৮ ঘণ্টা কাজ করা যাবে। ১৬,৫০০ টাকা থেকে শুরু করে ৩০,০০০ টাকা দামের ল্যাপটপ পাওয়া যাবে। 
 
সাধারণত ল্যাপটপের ডিসপ্লে সাইজ, তথ্য ধারণ ক্ষমতা, নকশা ও ওজন, অপারেটিং সিস্টেম, আকার, এবং ব্র্যাণ্ড অনুযায়ী ল্যাপটপের দামের পার্থাক্য হয়ে থাকে। আমেরিকার ব্র্যান্ড আই লাইফ আপনার সাধ এবং সাধ্যের কথা মাথায় রেখে বিভিন্ন ধরনের ল্যাপটপ নিয়ে আসছে এই মেলায়।
 
জেনুইন উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমের এই ল্যাপটপ এবং পিসিগুলো খুবই স্লিম ও হালকা। আর্কষণীয় ডিজাইন ও পাওয়ারফুল ইন্টেল প্রসেসর বিশিষ্ট ল্যাপটপগুলোতে রয়েছে ২/৩ জিবি ডিডিআর থ্রি র‌্যাম এবং ৩২ জিবি ইএমএমসি স্টোরেজ, যা র‌্যামের সাথে বড় প্রোগ্রাম শেয়ার করে কাজ করে। পিসি ও ল্যাপটপগুলোতে রয়েছে ৫০০ জিবি সাটা হার্ডডিস্ক। প্রয়োজনে হার্ডডিস্ক বাড়ানো যাবে। এছাড়াও আনলিমিটেড এক্সটারনাল হার্ড ডিস্ক ও পেন ড্রাইভ ব্যবহার করা যাবে। 
 
জেনুইন অপারেটিং সিস্টেম থাকায় ল্যাপটপগুলোর কাজের স্পিড অতুলনীয়, সহজে ভাইরাস আক্রমণ করবে না, দ্রুত অফিসের গুরুত্ত্বপূর্ণ ই-মেইল চেকিং, ইন্টারনেট ব্রাউজিং, এইচ ডি মুভি দেখাসহ অন্যান্য কাজ করা যাবে, আপনার প্রতিদিনের কাজকে আরও সহজ ও গতিময় করে তুলবে। মাইক্রোসফট অফিস এর কাজ, যেমন এমএস ওয়ার্ড, এক্সেল, প্রেজেন্টেশন, ইন্টারনেট ব্যবহারের পাশাপাশি ফটোশপ, অটো-ক্যাডের কাজও করা যায়। শিক্ষার্থীর পাশাপাশি অফিস এবং ব্যক্তিগত কাজেও ডিভাইসগুলো খুবই উপযোগী। 
 
আই লাইফের প্রতিটি ল্যাপটপের সাথে পাবেন ১ বছরের ব্র্যান্ড ওয়ারেন্টি। আপনার নিত্যদিনের কাজের সঙ্গী ল্যাপটপট দেখেশুনে কিনতে চলে আসুন আই লাইফের প্যাভিলিয়নে। বিস্তারিত: ০১৮৪৭০৫২০৭৪। সংবাদবিজ্ঞপ্তি।
 
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২২ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫২
আসর৪:১৪
মাগরিব৫:৫৮
এশা৭:১১
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫৩