বিজ্ঞান ও টেক | The Daily Ittefaq

গেমারদের জন্য ডেলের জি সিরিজের ল্যাপটপ

গেমারদের জন্য ডেলের জি সিরিজের ল্যাপটপ
অনলাইন ডেস্ক৩১ জুলাই, ২০১৮ ইং ১৫:২৪ মিঃ
গেমারদের জন্য ডেলের জি সিরিজের ল্যাপটপ

গেমারদের জন্য হাই-পারফর্ম্যান্স গেমিং ল্যাপটপের নতুন সিরিজ এনেছে প্রযুক্তিপণ্য নির্মাতা কোম্পানি ডেল। সোমবার উইন্ডোজ ১০ গেমিং পিসি ডেল জি৭ ১৫ সিস্টেম মডেলের ল্যাপটপ উম্মোচনের মধ্য দিয়ে বাংলাদেশে আনুষ্ঠানিক যাত্রা শুরু হলো জি-সিরিজ নামের নতুন এই সিরিজের। রাজধানীর একটি হোটেলে জাঁকজমক আয়োজনে নতুন এই সিরিজের উম্মোচন করেন বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের সহ-অধিনায়ক জাহানারা আলম এবং ডেল বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার আতিকুর রহমান।

অনুষ্ঠানে ডেল কর্মকর্তারা জানান, ইন্সপাইরন গেমিং সিরিজের দারুণ সফলতার পর ‘ডেল জি সিরিজ’-এ নতুন করে এলো ডেলের গেমিং ল্যাপটপ সিরিজ। নতুন বা পেশাদার সব শ্রেণির গেমার এবং সব রকম বাজেটের গেমিং ল্যাপটপ বানানোর প্রত্যয় নিয়ে এসেছে এই জি-সিরিজ। দেশে যার শুরু হলো ডেল জি৭ ১৫ ৭৫৮৮ মডেলের ল্যাপটপ উন্মোচনের মাধ্যমে।

ডেলের নতুন এই জি সিরিজ হাই-পারফরমেন্স গেমিং ল্যাপটপ প্রযুক্তি মারভেল স্টুডিওজের নতুন মুভি ‘অ্যান্ট ম্যান অ্যান্ড দ্যা ওয়াস্প’ তৈরিতে বিশেষ ভূমিকা রেখেছে। দুনিয়া মাতানো ‘অ্যান্ট ম্যান অ্যান্ড দ্যা ওয়াস্প’ ছবির স্যুটগুলো থেকে হ্যাঙ্ক পিমের গবেষণাগার প্রতিটি ক্ষেত্রে মারভেল স্টুডিও ডেলের নতুন জি-সিরিজ প্রযুক্তি নিয়ে কাজ করেছে ।
 
সাশ্রয়ী মূল্যের নতুন জি সিরিজের গেমিং ল্যাপটপে আছে ৮ম প্রজন্মের ইন্টেল কোর সিরিজের উচ্চশক্তির প্রসেসর আর এনভিডিয়া জিফোর্স জিটিএক্স ১০ সিরিজের গ্রাফিক্স প্রসেসিং ইউনিট (জিপিউ)। রয়েছে তাপ সামলানোর বিশেষ সমাধান, স্বয়ংক্রিয়ভাবে কন্টেন্টের অগ্রাধিকার ঠিক করার সফটওয়্যার, গ্লেয়ার-নিরোধী আইপিএস ডিসপ্লে এবং গেমিং সহায়ক অন্যান্য অনেক ফিচার যা গেমারকে তৃপ্ত করবে।

ইত্তেফাক/ইএইচএম

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩১
যোহর১১:৫২
আসর৪:১৫
মাগরিব৫:৫৯
এশা৭:১২
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৪