বিজ্ঞান ও টেক | The Daily Ittefaq

গাড়ি রাখার জায়গা খুঁজে দেবে ‘পার্কিং কই’

গাড়ি রাখার জায়গা খুঁজে দেবে ‘পার্কিং কই’
০২ আগষ্ট, ২০১৮ ইং ২০:৫৯ মিঃ
গাড়ি রাখার জায়গা খুঁজে দেবে ‘পার্কিং কই’
রাস্তায় অবৈধ পার্কিংয়ের কারণে যানজট তৈরির পাশাপাশি জরিমানাও গুনতে হয় চালকদের। এই সব সমস্যার সমাধান দেবে ‘পার্কিং কই’। অ্যাপ্লিকেশনটির মাধ্যমে পার্কিং খুঁজে গাড়ি পার্ক করা যাবে।
 
বিশেষ করে কোরবানির হাটে গাড়ি রাখার জায়গা খুঁজে দেবে ‘পার্কিং কই’। ঢাকার আশেপাশের ৮টি গরুর হাটের পাশে গাড়ি পার্কিং এর সুবিধা দেবে তারা। পাশাপাশি যারা ঈদে বাড়ি যাবে তাদের গাড়ি নিরাপদে রাখার ব্যবস্থাও করেছে প্রতিষ্ঠানটি।
 
এ প্রসঙ্গে অ্যাপ্লিকেশনটির প্রতিষ্ঠাতা রাফাত রহমান জানান, কোরবানির ঈদ উপলক্ষে হাটের আশপাশে পার্কিং জোনগুলাতে রাইড শেয়ারিং কোম্পানির গাড়ির জন্য ৩০ শতাংশ ছাড় দেবে তারা। যানজটের কথা মাথায় রেখে হাটের পাশেই গাড়ি পার্কিং করার ব্যবস্থা করা হয়েছে। 
 
অ্যাপটিতে নিবন্ধন করলেই আশপাশের পাঁচ কিলোমিটারের মধ্যে গাড়ি পার্কিংয়ের উপযোগী জায়গার সন্ধান পাওয়া যাবে। নির্ধারিত পার্কিংয়ের পাশাপাশি বিভিন্ন বাসা বা অফিসের গ্যারেজেও গাড়ি রাখার সুযোগ মিলবে। পার্কিংয়ের অবস্থান ও সময় অনুযায়ী প্রতি ঘণ্টায় খরচ হবে ১০ থেকে ৩০ টাকা। চাইলে দিন বা মাসিক চুক্তিতেও পার্কিং ভাড়া নেয়া যাবে। ‘পার্কিং কই’-এর ওয়েবসাইটে বিস্তারিত জানা যাবে : www.parkingkoi.com.
 
ইত্তেফাক/জেডএইচ/
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৫ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৩
যোহর১১:৫১
আসর৪:১২
মাগরিব৫:৫৫
এশা৭:০৮
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৫০