বিজ্ঞান ও টেক | The Daily Ittefaq

পেজ চালাতে ফেসবুকের নতুন নিয়ম

পেজ চালাতে ফেসবুকের নতুন নিয়ম
অনলাইন ডেস্কঅনলাইন ডেস্ক১১ আগষ্ট, ২০১৮ ইং ১৬:৪৫ মিঃ
পেজ চালাতে ফেসবুকের নতুন নিয়ম
পেজ চালানোর ক্ষেত্রে বিশ্বাসযোগ্যতা তৈরি ও ফেইক অ্যাকাউন্টের কার্যক্রম বন্ধে নতুন নিয়ম করেছে ফেসবুক। এ জন্য কিছু কঠোর নিয়মের মধ্যে দিয়ে যেতে হবে পেজের এডমিনদের। শুক্রবার এক বিবৃতিতে খবরটি জানায় ফেসবুক।
 
বিবৃতিতে বলা হয়, অনেক বেশি অডিয়েন্স কিংবা ফলোয়ার আছে এরকম পেজগুলোকে তাদের লোকেশন অর্থাৎ অবস্থান সম্পর্কে নিশ্চিত করতে হবে। এটা না করলে পেজের এডমিনরা নতুন কোনও পোস্ট প্রকাশ করতে পারবেন না।
 
যেসব অ্যাকাউন্ট নতুন নিয়মের আওতাধীন আছে ইতিমধ্যে তাদেরকে নোটিস দেওয়া হয়েছে। নোটিস পাওয়া মাত্রই সংশ্লিষ্ট পেজকে অতিরিক্ত অথোরাইজেশন প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে। এজন্য ফোনে লোকেশন সার্ভিস চালু রেখে ব্যবহারকারীদের কয়েক সপ্তাহ ধরে নিজেদের অবস্থানের প্রমাণ দিতে হবে। অথোরাইজেশন প্রক্রিয়া চালু থাকলে ব্যবহারকারীরা জানতে পারবেন কোন দেশ থেকে পোস্টটি দেয়া হচ্ছে। 
 
নতুন এই পরিবর্তন সম্পর্কে ফেসবুকের প্রোডাক্ট মার্কেটিংয়ের পরিচালক এমা রজার্স বলেন, আমাদের উদ্দেশ্য হলো কোনও ফেইক অ্যাকাউন্ট থেকে এডমিনরা যাতে কিছু পোস্ট করতে না পারেন। তবে নতুন এই নিয়ম ভেরিফাইড ফেসবুক পেজগুলোর জন্য প্রযোজ্য নয়। এখন আমরা প্রাথমিকভাবে যুক্তরাষ্ট্রে এটি চালু করেছি। ফলাফল দেখে পরবর্তীতে অন্যান্য দেশে চালু করা হতে পারে।
 
ইত্তেফাক/জেডএইচ
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৩
যোহর১১:৫২
আসর৪:১৩
মাগরিব৫:৫৭
এশা৭:১০
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫২