বিজ্ঞান ও টেক | The Daily Ittefaq

আমার মতো হাজার তরুণ-তরুণীর অনুপ্রেরণা জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড

আমার মতো হাজার তরুণ-তরুণীর অনুপ্রেরণা জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড
অনলাইন ডেস্ক১৭ সেপ্টেম্বর, ২০১৮ ইং ১৫:৫৩ মিঃ
আমার মতো হাজার তরুণ-তরুণীর অনুপ্রেরণা জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড
জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড একটি প্রেরণা। আমার মতো হাজার তরুণ-তরুণীর কাছে অনুপ্রেরণার আরেক নাম হয়ে আছে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড। ২০১৫ সালে যখন আমার হাতে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড তুলে দিচ্ছিলেন প্রধানমন্ত্রীর তথ্য প্রযুক্তি বিষয় উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় তখনো বিষয়টা বিশ্বাস হচ্ছিলো না। আমার মতো সাধারণ একটি মেয়ে, গ্রামের কিছু মানুষকে নিয়ে স্বপ্ন দেখা একজন মানুষকে পুরষ্কার তুলে দিচ্ছেন সজীব ওয়াজেদ জয়!
 
কিন্তু না বিষয়টা স্বপ্ন ছিলো না। সত্যিকার অর্থেই আমি পেয়েছি জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের বাংলাদেশ গড়ার অঙ্গীকার নিয়ে এগিয়ে যাচ্ছি আমি ও আমার সংগঠন 'আমার স্কুল ডট কম'।
 
জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড পাওয়া এবং সজীব ওয়াজেদ জয়ের হাত থেকে এই পুরষ্কার গ্রহণ করা সবচাইতে বড় অনুপ্রেরণা। জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড প্রদান উপলক্ষে আমার জেলায় অ্যাক্টিভেশন চলছে। আশা করছি এবারও সবচাইতে ভালো কাজ যারা করেছে, তাদের হাতে উঠবে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড।
 
অ্যাওয়ার্ড পাওয়ার আগে আমার স্কুল ডট কম নিয়ে কাজ করতে গিয়ে দারুণ প্রতিবন্ধকতার মুখে পড়তে হয়েছে। অনেকেই আমাদের কাজগুলোকে গুরুত্ব দিত না। অনেকে বলেই বসতো 'আজেবাজে কাজে সময় নষ্ট'। কিন্তু এই অ্যাওয়ার্ড জয়ের পর থেকে এলাকায় আমার সম্মান বেড়েছে। আমার সঙ্গে যারা কাজ করে তাদেরও সম্মান বেড়েছে। এখন প্রশাসন থেকে শুরু করে সাধারণ মানুষ, সবার কাছ থেকে সহায়তা পাচ্ছি আমরা। মানুষ আমাদের স্বীকৃতিকে মেনে নিয়েছে।
 
আমার মতো গ্রামের একটা মেয়ের জন্য শহরে যাওয়া ছিলো স্বপ্নে মত। সেখানে এই অ্যাওয়ার্ড বিজয়ী হিসেবে ইয়াং বাংলা আমাকে চীনে সফরের সুযোগ করে দিয়েছে। আমি দারুণ কৃতজ্ঞ। এই সব কিছু ছিলো স্বপ্নের মত। এ ছাড়াও ইয়াং বাংলার সহায়তায় মাইক্রোসফটের ব্যান্ড অ্যাম্বাসেডর হওয়া আমার জন্য দারুণ গর্বের।
 
তরুণদের সর্ববৃহৎ প্লাটফর্ম ইয়াং বাংলার সহায়তায় আমার এলাকায় মাইক্রোসফট ডিজিটাল ল্যাব প্রতিষ্ঠা ও সেখান থেকে প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। এ ছাড়াও আমার জেলায় ই-শপ প্রতিনিধি আমি। এ সব কিছু সম্ভব হয়েছে ইয়াং বাংলার মাধ্যমে। আমার এলাকার নারীদের সহায়তা ও কৃষিভিত্তিক উন্নয়নে ইয়াং বাংলার কার্যক্রম সহায়তা করছে। সেই সঙ্গে কর্ম সংস্থানেরও ব্যবস্থা হচ্ছে।
 
আশা করছি এবার দুর্দান্ত কিছু সংগঠনের সাথে নতুন করে পরিচিত হব আমরা। জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের মঞ্চ সাজবে নতুন সব তরুণ উদ্যোক্তাদের দিয়ে, যারা দেশ গড়তে অঙ্গীকারবদ্ধ। তারা বাংলাদেশকে গড়ে তুলবে নিজেদের স্বপ্নের মত করে।
 
ইত্তেফাক/নূহু
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৩ অক্টোবর, ২০১৮ ইং
ফজর৪:৪৩
যোহর১১:৪৩
আসর৩:৪৯
মাগরিব৫:২৯
এশা৬:৪২
সূর্যোদয় - ৫:৫৯সূর্যাস্ত - ০৫:২৪