বিজ্ঞান ও টেক | The Daily Ittefaq

এবার চীনে বাংলাদেশি সফটওয়্যার প্রতিষ্ঠান পিএমঅ্যাস্পায়ার

এবার চীনে বাংলাদেশি সফটওয়্যার প্রতিষ্ঠান পিএমঅ্যাস্পায়ার
অনলাইন ডেস্ক১৮ সেপ্টেম্বর, ২০১৮ ইং ১৬:২৬ মিঃ
এবার চীনে বাংলাদেশি সফটওয়্যার প্রতিষ্ঠান পিএমঅ্যাস্পায়ার
দেশে ই-লার্নিং ট্রেনিং সিমুলেটর প্ল্যাটফর্ম নির্মাতা প্রতিষ্ঠান হিসেবে পরিচিত পিএমঅ্যাস্পায়ার। এবারে দেশের গণ্ডি পেরিয়ে চীনে কাজ শুরু করছে প্রতিষ্ঠানটি।
 
সম্প্রতি পিএমঅ্যাস্পায়ার চীনে বিশ্বের সবচেয়ে অগ্রসর ই-লার্নিং এবং ট্রেনিং সিমুলেটর প্ল্যাটফর্ম চালু করেছে। প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী আবদুল্লাহ আল মামুন পিএমপি উপস্থিত থেকে এই কার্যক্রমের উদ্বোধন করেন।
 
বিশ্বজুড়ে প্রকল্প ব্যবস্থাপনার সঙ্গে যুক্ত ব্যক্তিদের সাহায্য করার লক্ষ্যে পিএম-অ্যাস্পায়ার এই ই-লার্নিং প্ল্যাটফর্ম সফটওয়্যার তৈরি করেছে। প্রায় ১০০টি দেশের মানুষকে প্রকল্প ব্যবস্থাপনায় সহায়তা করে এটি। বিশ্বের প্রথম একাধিক ভাষা সমর্থন যোগ্য ই-লার্নিং ট্রেনিং এবং পিএমপি এক্সাম সিমুলেটর সফটওয়্যারটি ইংরেজি, আরবি, স্প্যানিশ, পর্তুগিজ, জার্মান, চীনা ও ফরাসি ভাষা সমর্থন করে।
 
পিএমঅ্যাস্পায়ারের প্রধান নির্বাহী আবদুল্লাহ আল মামুন পিএমপি বলেন, ‘দ্রুত গতিতে বড় হচ্ছে পিএমঅ্যাস্পায়ার। ফলে বৈশ্বিক প্রধান কার্যক্রম স্থাপন করা জরুরি। সে লক্ষে চীনে কার্যক্রম শুরু হয়েছে। ২০১৮ সাল নাগাদ বিশ্বের ১৫০টি দেশে সেবা বাড়ানোর পাশাপাশি মুনাফা অর্জনে বাংলাদেশি প্রতিষ্ঠানটি লক্ষ্য নির্ধারণ করেছে।’
 
পিএমঅ্যাস্পায়ার সম্পর্কে বিস্তারিত জানা যাবে তদের ওয়েবসাইটে [email protected] 
 
ইত্তেফাক/জেডএইচ
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ অক্টোবর, ২০১৮ ইং
ফজর৪:৪৩
যোহর১১:৪৪
আসর৩:৫০
মাগরিব৫:৩১
এশা৬:৪৩
সূর্যোদয় - ৫:৫৮সূর্যাস্ত - ০৫:২৬