ঢাকা মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ৭ ফাল্গুন ১৪২৫
২৪ °সে

আরো ২৪৪ পর্নো সাইট ব্লক করলো সরকার

আরো ২৪৪ পর্নো সাইট ব্লক করলো সরকার
প্রতীকী ছবি

বাংলাদেশ থেকে দেখা যায় এমন ২৪৪টি পর্নো সাইট ব্লক করা হয়েছে। গতকাল দুপুরে নিজের ভেরিফাইড ফেসবুক অ্যাকাউন্টে এক স্ট্যাটাসে এ তথ্য জানান ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। স্ট্যাটাসে তিনি এ অভিযান অব্যাহত রাখার ঘোষণাও দেন।

স্ট্যাটাসে মোস্তাফা জব্বার লিখেছেন, ‘২৪৪টি পর্নো সাইট বন্ধ করেছি। অভিযান চলছে। চলবে।’ এর আগেও বহুবার পর্নো ওয়েবসাইট ব্লক করার ব্যাপারে সর্বোচ্চ কঠোর অবস্থানের কথা জানিয়ে আসছে সরকার।

সাবেক ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিমকেও এ ব্যাপারে কঠোর অবস্থানে থাকতে দেখা গেছে। কয়েক দফায় পর্নো ওয়েবসাইট ব্লক-এর বিষয়ে কার্যকর অবস্থান নেন তিনি।

পর্নো ওয়েবসাইট ব্লক করার বিষয়টি দেশের সর্বোচ্চ আদালত পর্যন্ত গড়ায় গত নভেম্বরে। ওই সময় এক রিটের শুনানি নিয়ে ছয় মাসের জন্য দেশের সব পর্নোগ্রাফি ওয়েবসাইট ব্লকের নির্দেশ দেন হাইকোর্ট। বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ ওই আদেশ দেন।

আরো পড়ুন: যে ছবিতে তোলপাড় সোশ্যাল মিডিয়া

এর আগে দেশে কয়েক দফা ব্লক করা হয়েছিল পর্নো সাইটগুলো। ২০১৬ সাল থেকে চলা এ অভিযানের প্রথম পর্যায় ৫৬০টি পর্নো ওয়েবসাইট ব্লক করা হয়েছিল টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি।

প্রতিষ্ঠানটির সচিব সরওয়ার আলম ওই সময় সাংবাদিকদের জানান, সরকারের নির্দেশেই বিটিআরসি এসব পর্নো ওয়েবসাইট ব্লক করেছে। এটি চলমান প্রক্রিয়া। ভবিষ্যতে ধারাবাহিকভাবে পর্নো ওয়বেসাইট বন্ধ অব্যাহত থাকবে।

ইত্তেফাক/মোস্তাফিজ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৯ ফেব্রুয়ারি, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন