ঢাকা মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ৭ ফাল্গুন ১৪২৫
২৪ °সে

তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে আমরা একযোগে কাজ করেছি: বেসিস সভাপতি

তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে আমরা একযোগে কাজ করেছি: বেসিস সভাপতি
বেসিসে অনুষ্ঠিত বাণিজ্য সংগঠনগুলো সভা। ছবি: সংবাদ বিজ্ঞপ্তি থেকে

২০১৯ -২০ অর্থবছরের তথ্যপ্রযুক্তি খাত ভিত্তিক সম্মিলিত প্রাক বাজেট প্রস্তাবনা পেশের লক্ষ্যে সংশ্লিষ্ট খাতের বাণিজ্য সংগঠনগুলোর একটি সভা অনুষ্ঠিত হয়েছে বেসিসে। শনিবার (৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় অনুষ্ঠিত এই সভায় তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নের লক্ষ্যে বিশেষ করে স্থানীয় বাজারের অগ্রাধিকার প্রতিষ্ঠায় সম্মিলিত খসড়া বাজেট প্রস্তাবনার বিভিন্ন দিক নিয়ে আলোচনা হয়।

সভায় বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর বলেন, 'তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে আমরা বাণিজ্য সংগঠনগুলো একযোগে কাজ করে চলেছি। স্থানীয় বাজারের উন্নয়ন এবং স্থানীয় তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানের অগ্রাধিকার প্রতিষ্ঠার জন্যেই এবার তথ্যপ্রযুক্তি বাণিজ্য সংগঠনগুলো সম্মিলিত বাজেট প্রস্তাব পেশ করবে। সে লক্ষ্যেই আজকের প্রাক বাজেট (২০১৯-২০) সম্মিলিত আলোচনা সভার আয়োজন করা হয়েছে'।

আরও পড়ুন: নামতে দেয়নি চীন, রানওয়ে না ছুয়ে ফিরেই গেলো বিমান

সভার সমন্বয় করেন বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর। সভায় উপস্থিত ছিলেন বিসিএস সভাপতি ইঞ্জিনিয়ার সুব্রত সরকার, আইএসপিএবির সভাপতি এম এ হাকিম, বাক্যের সভাপতি ওয়াহিদুর রহমান শরীফ এবং ই-ক্যাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ আবদুল ওয়াহেদ তমাল। পাশাপাশি বেসিসের জ্যেষ্ঠ সহ-সভাপতি ফারহানা এ রহমান, সহ-সভাপতি (প্রশাসন) জনাব শোয়েব আহমেদ মাসুদ, সহ-সভাপতি (অর্থ) মুশফিকুর রহমান, আইএসপিএবির কোষাধ্যক্ষ সুব্রত সরকার শুভ্র, বাক্যের সহ-সভাপতি তানভির ইব্রাহিম এবং বাক্যের অর্থ সম্পাদক মো. আমিনুল হক এই সভায় উপস্থিত ছিলেন। এছাড়াও বেসিস সচিবালয়ের পক্ষে উপস্থিত ছিলেন বেসিস সচিব হাশিম আহম্মদ।

ইত্তেফাক/জেডএইচডি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৯ ফেব্রুয়ারি, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন