বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ইমার্জিং কাপ থেকে বাংলাদেশের বিদায়

আপডেট : ১৪ ডিসেম্বর ২০১৮, ১১:৪৭

ইমার্জিং এশিয়া কাপের সেমিফাইনাল থেকে বিদায় নিলো বাংলাদেশ। আজ টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনালে শ্রীলংকার কাছে ৪ উইকেটে হেরে গেছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। টুর্নামেন্টের আরেক সেমিফাইনালে পাকিস্তানকে ৭ উইকেটে হারিয়ে ফাইনালের টিকিট পেল ভারত। ফলে আগামী ১৫ ডিসেম্বর কলম্বোতে ফাইনালে লড়বে ভারত ও শ্রীলংকা।

কলম্বোতে দ্বিতীয় সেমিতে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় শ্রীলংকা। ব্যাটিং-এ নেমে ভালো শুরু করতে পারেনি বাংলাদেশ। ৪১ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে ফেলে তারা। তবে ওপেনার মিজানুর রহমান ও ইয়াসির আলীর জোড়া হাফ-সেঞ্চুরিতে লড়াকু স্কোর পায় বাংলাদেশ। মিজানুর ৭টি চার ও ১টি ছক্কায় ৯৫ বলে ৭২, ইয়াসির ৩টি চার ও ১টি ছক্কায় ৭২ বলে ৬৬ রান করেন। এছাড়া মোসাদ্দেক হোসেন ৩৯, আফিফ হোসেন ১৪ ও নাজমুল হোসেন শান্ত ১০ রান করেন। শ্রীলংকার চামিকা করুনারত্নে ৩১ রানে ৪ উইকেট নেন।

জয়ের জন্য শ্রীলংকাকে ২৩৮ রানের টার্গেট দিয়ে ভালো শুরু করেছিলো বাংলাদেশের বোলাররা। ৮৭ রানের মধ্যে প্রতিপক্ষের চার ব্যাটসম্যানকে তুলে নেয় বাংলাদেশ। তবে কামিন্দু মেন্ডিসের অসাধারণ ব্যাটিং নৈপুণ্য শ্রীলংকাকে জয় এনে দেয়। ছয় নম্বরে ব্যাট হাতে নেমে ৮৮ বলে অনবদ্য ৯১ রান করেন মেন্ডিস। মেন্ডিসের মত বড় অবদান রাখতে না পারলেও ছোট ছোট ইনিংস খেলে শ্রীলংকার জয়ে অবদান রেখেছেন সান্দুন বীরাক্কোদি, শেহান জয়সুরিয়া ও আসলে গুনারত্নে। বীরাক্কোদি ৪৭, জয়সুরিয়া ৩৯ ও গুনারত্নে ২৪ রান করেন। বাংলদেশের শরিফুল ইসলাম ২টি উইকেট নেন।

আরো পড়ুন: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে টস জিতে পাকিস্তানকে ব্যাটিং-এ পাঠায় ভারত। ৪৪ দশমিক ৪ ওভারে ১৭২ রানে গুটিয়ে যায় পাকিস্তান। পাকিস্তানের ছুড়ে দেয়া ১৭৩ রানের টার্গেট ১৩৫ বল বাকী রেখেই স্পর্শ করে ফেলে ভারত।

ইত্তেফাক/মোস্তাফিজ