শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

জয়ের কাছাকাছি এসে ফিরলেন সৌম্য

আপডেট : ১৪ ডিসেম্বর ২০১৮, ১৯:০৫

জয়ের জন্য ওয়েস্ট ইন্ডিজের দেয়া ১৯৯ রানের লক্ষ্যে তাড়া করতে নেমে দারুণ খেলছিলেন তামিম ইকবাল ও সৌম্য সরকার। তবে লক্ষ্য পূরণের ঠিক কাছাকাছি এসে কিমো পলের বলে বোল্ড হয়ে যান সৌম্য। আউট হওয়ার আগে ৮১ বলে পাঁচটি চার ও পাঁচটি ছক্কার মারে ৮০ রানের ঝড়ো ইনিংস খেলেন তিনি। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৬ ওভারের খেলা শেষে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ১৭৮ রান। তামিম ৭১ রান নিয়ে ব্যাট করছেন। 

এর আগে দলীয় ৪৫ রানে আউট হন লিটন দাস। এরপর দ্বিতীয় উইকেটে ১৩১ রান যোগ করেন তামিম-সৌম্য জুটি। 

শুক্রবার দুপুরে টস হেরে শুরুতে ব্যাট করে ৯ উইকেটে ১৯৮ রান করে। একদিকে ওপেনার শাই হোপ লড়াই করে ১০৮ রানে অপরাজিত থাকেন। অপরদিকে চলে আসা যাওয়ার পালা। সেই আসা যাওয়ার মিছিলে শামিল হন ৮ ব্যাটসম্যান। যার মধ্যে মারলন স্যামুয়েলসের ১৯ রানই সেরা সংগ্রহ। 

হোপ ৯টি চার ও একটি ছক্কার মারে ১৩১ বলে ১০৮ রানের দারুণ এক ইনিংস খেলেন। এর আগে সিরিজের দ্বিতীয় ম্যাচে ঢাকাতেও সেঞ্চুরি করে ক্যারিবীয়দের ম্যাচ জেতান হোপ। অপরদিকে দেবেন্দ্র বিষু অপরাজিত থাকেন ৬ রান করে।

আরো পড়ুন: খামোশ বললেই মানুষের মুখ খামোশ হবে না: ড. কামালকে প্রধানমন্ত্রী

মিরাজ মাত্র ২৯ রানের ব্যবধানে চারটি উইকেট নেন। এটি ওয়ানডেতে তার ক্যারিয়ার সেরা বোলিং। এছাড়া সাকিব ও মাশরাফি দুটি করে উইকেট নেন। আর বাকি এক উইকেট নেন সাইফ উদ্দিন।

মিরপুরে সিরিজের প্রথম দুই ম্যাচের একটি করে জিতেছে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। তাই এই ম্যাচটি অঘোষিত ফাইনালে পরিণত হয়েছে। এই ম্যাচে যারা জয় পাবে সিরিজ ট্রফি যাবে তাদের ঘরেই। 

ইত্তেফাক/কেআই