শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ফিরে গেলেন প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান মুমিনুল হক

আপডেট : ১৪ নভেম্বর ২০১৮, ১০:২৪

প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান মুমিনুল হক দ্বিতীয় ইনিংসে আউট হয়েছেন বাজে শট খেলে। পেসার ডোনাল্ড তিরিপানোর অফ স্টাম্পের বাইরের শর্ট বল তাড়া করতে গিয়ে উইকেটকিপার রেগিস চাকাভাকে ক্যাচ দিয়েছেন তিনি। মুমিনুল ৫ বলে ১ রান করে ফেরার সময় বাংলাদেশের স্কোর ৩ উইকেটে ১০ রান। 

 

বাংলাদেশের ইনিংসে জোড়া আঘাত আনেন কাইল জার্ভিস। জার্ভিসের অফ স্টাম্পের বাইরের শট বলে ব্যাকওয়ার্ড পয়েন্টে ক্যাচ দিয়ে দেন ইমরুল কায়েস। জার্ভিসের একই ওভারে ১২ বলে ৬ রান করে লিটন দাস বোল্ড হন। 

 

এর আগে জিম্বাবুয়েকে ফলোঅন না করিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। 

 

এর আগে তাইজুলের দুর্দান্ত বোলিংয়ে ৩০৪ রানে প্রথম ইনিংস গুটিয়ে যায় জিম্বাবুয়ের। প্রথম ইনিংসে ২১৮ রানে এগিয়ে রয়েছে বাংলাদেশ। যদিও জিম্বাবুয়েকে ফলোঅন করানোর সুযোগ ছিল। 

 

আরো পড়ুন : শুরুতেই জোড়া আঘাত কাইল জার্ভিসের

মিরপুর স্টেডিয়ামে আগের দিনের এক উইকেটে ২৫ রান নিয়ে মঙ্গলবার তৃতীয় দিনে ফের প্রথম ইনিংসে ব্যাটিং শুরু করে জিম্বাবুয়ে। তবে দিনের শুরুতে তারা খুব একটা সুবিধা করতে পারেনি। মাত্র ১৩১ রানে ৫ উইকেট হারিয়ে রীতিমতো ব্যাটিং বিপর্যয়ে পড়ে যায় দলটি। যার চারটিই নেন তাইজুল। 

 

সেখান থেকে দলকে দারুণভাবে বের করে আনেন ব্রেন্ডন টেলর ও পিটার মুর। ষষ্ঠ উইকেটে এ দুজন ১৩৯ রানের দুর্দান্ত জুটি গড়েন। এরপর দলীয় ২৭০ রানে মুর ৮৩ রান করে আউট হলেও সেঞ্চুরি পূর্ণ করেন টেলর। সেঞ্চুরি করলেও টেলর দলীয় ২৯০ রানে আউট হয়ে যান। এর আগেই ১৯৪ বল থেকে ১০টি চারের মারে তিনি করেন ১১০ রান। 

 

দলীয় স্কোরে আর কোনো রান যোগ হওয়ার আগেই ফিরে যান ব্রেন্ডন মাভুতা। আর সবশেষ দলীয় ৩০৪ রানে রেগিস চাকাভার উইকেটটি নেন তাইজুল। তখনও টেন্ডাই চাতারার উইকেট হাতে ছিল জিম্বাবুয়ের। তবে চোট পাওয়ায় তিনি মাঠে নামেননি। এতে ৩০৪ রানেই দলটির প্রথম ইনিংসের পরিসমাপ্তি ঘটে। আরও ১৫ বল বাকি থাকলেও আম্পায়ারদ্বয় দিনের খেলার ইতি টানেন। 

 

 

ইত্তেফাক/ ইউবি