ঢাকা মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮, ২৭ অগ্রহায়ণ ১৪২৫
২১ °সে

বাংলাদেশের চাই ৮ উইকেট, জিম্বাবুয়ের ৩৬৭ রান

বাংলাদেশের চাই ৮ উইকেট, জিম্বাবুয়ের ৩৬৭ রান
দীর্ঘদিন পর সেঞ্চুরি পেয়ে যেন উড়ছেন মাহমুদউল্লাহ। ছবি-ক্রিকইনফো

ঢাকা টেস্টে জয়ের জন্য বাংলাদেশের দেয়া ৪৪৩ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলা শুরু করেছে জিম্বাবুয়ে। বুধবার দিনের খেলা শেষে তাদের সংগ্রহ দাঁড়ায় দুই উইকেটে ৭৬ রান। মিরাজ ও তাইজুল একটি করে উইকেট নেন।

এই ম্যাচ জিততে হলে বাংলাদেশকে বৃহস্পতিবার শেষ দিনে বাকি ৮ উইকেট নিতে হবে। আর জিততে হলে জিম্বাবুয়েকে ৩৬৭ রান তুলতে হবে। ড্র করতে হলে এই ৮ উইকেট নিয়ে পার করতে হবে সারাদিন।

এর আগে প্রথম ইনিংসে ২১৮ রানের লিড থাকলেও জিম্বাবুয়েকে ফলোঅন করায়নি বাংলাদেশ। বুধবার সকালে ব্যাট হাতে নিজেরাই দ্বিতীয় ইনিংসে নামে তারা। এরপর ছয় উইকেটে ২২৪ রান করে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। এতে জিম্বাবুয়ের সামনে জয়ের জন্য ৪৪৩ রানের লক্ষ্য নির্ধারিত হয়।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে আজ দ্রুত চার উইকেট হারায় বাংলাদেশ। ২৫ রানের মধ্যে সাজঘরে ফিরেন ইমরুল, লিটন, মুমিনুল ও মুশফিক। এরপর মিঠুন ও মাহমুদউল্লাহ পঞ্চম উইকেটে প্রতিরোধ গড়েন। এই উইকেটে দুজন ১১৮ রানের জুটি গড়েন। পরে মিঠুন আউট হন ৬৭ রান করে।

মিঠুনের পরপর আউট হয়ে যান নতুন করে নামা আরিফুল হক। ছয় উইকেট পতনের পর মেহেদি হাসান মিরাজ জুটি বাঁধেন মাহমুদউল্লাহর সঙ্গে। শেষ পর্যন্ত মাহমুদউল্লাহর সেঞ্চুরি পূর্ণ হলে ২২৪ রানে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। আর মিরাজ অপরাজিত থাকেন ২৭ রানে।

এর আগে মুশফিকের ডাবল সেঞ্চুরি ও মুমিনুলের ১৬১ রানে ভর করে বাংলাদেশ ৭ উইকেটে ৫২২ রান করে প্রথম ইনিংস ঘোষণা করে। পরে জিম্বাবুয়ে প্রথম ইনিংসে করে ৩০৪ রান। এতে প্রথম ইনিংসে ২১৮ রানের লিড পেয়ে ফলোঅনের সুযোগ পেয়েও তা নেয়নি বাংলাদেশ।

ইত্তেফাক/কেআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১১ ডিসেম্বর, ২০১৮
আর্কাইভ
 
বেটা
ভার্সন