ঢাকা বৃহস্পতিবার, ২৪ জানুয়ারি ২০১৯, ১১ মাঘ ১৪২৫
১৯ °সে

মাশরাফির ক্যারিয়ার সেরা ইনিংসে রংপুরের সহজ জয়

মাশরাফির ক্যারিয়ার সেরা ইনিংসে রংপুরের সহজ জয়
মাশরাফি ৪ ওভারে ১ মেডেন নিয়ে ১১ রান খরচায় তুলে নেন চারটি উইকেট। ছবি: সংগৃহীত।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের ষষ্ঠ ম্যাচে ৬৪ রানের টার্গেট নিয়ে খেলতে নেমে সহজ জয় তুলে নিয়েছে রংপুর রাইডার্স। টস জিতে প্রথমে ফিল্ডিংয়ে নামার সিদ্ধান্ত নেয় রংপুর অধিনায়ক মাশরাফি।

টসে হেরে ব্যাটিংয়ে নামা স্মিথের কুমিল্লা মোটেই ভাল করতে পারেনি। মাশরাফির দাপুটে বোলিং তাণ্ডবে ১৬.২ ওভারে সব উইকেটের বিনিময়ে ৬৩ রানেই থেমে যায় কুমিল্লার রানের চাকা।

কুমিল্লার ওপেনার তামিম ইকবাল (৪), এভিন লুইস (৮), ইমরুল কায়েস (২) আর স্টিভ স্মিথ (০) একে একে ফেরেন সাজঘরে। এরপর শোয়েব মালিক (০), এনামুল হক বিজয় (২), মোহাম্মদ সাইফুদ্দিনও (৭) একে একে ফিরে গেলে বিপাকে পড়ে কুমিল্লা। শহীদ আফ্রিদি ১৮ বলে তিনটি চার আর একটি ছক্কায় করেন ২৫ রান। শেষের দিকে মেহেদি হাসান করেন ৬ রান এবং আর আবু হায়দার রনি করেন ৫ রান।

বল হাতে মাশরাফি ৪ ওভারে ১ মেডেন নিয়ে ১১ রান খরচায় তুলে নেন চারটি উইকেট। এটিই ছিল মাশরাফির টি-টোয়েন্টিতে ক্যারিয়ার সেরা বোলিং।

এছাড়া শফিউল ইসলাম দুটি, নাজমুল ইসলাম অপু তিনটি, ফরহাদ রেজা একটি করে উইকেট তুলে নেন। বেনি হাওয়েল ৩ ওভারে খরচ করেন মাত্র ৬ রান।

পরবর্তীতে ৬৪ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে আসরের প্রথম ম্যাচে ১ রানেই সাজঘরে ফেরেন ওপেনার ক্রিস গেইল। আবু হায়দার রনি ফিরিয়ে দেন ক্যারিবীয়ান তারকাকে। আরেক ওপেনার মেহেদি মারুফ ৩৯ বলে ৩৬ এবং তিন নম্বরে নামা রিলে রুশো ২৮ বলে ২০ রান করে অপরাজিত থাকেন। এতেই সহজ জয় তুলে নেয় রংপুর।

রনি তালুকদার কুমিল্লার হয়ে একমাত্র উইকেটটি নেন। মেহেদি হাসান, মোহাম্মদ শহীদ আর শহীদ আফ্রিদি, মোহাম্মদ সাইফুদ্দিন, স্টিভ স্মিথ কোনো উইকেট পাননি।

ইত্তেফাক/জেডএইচডি/এসআর

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৪ জানুয়ারি, ২০১৯
আর্কাইভ
 
বেটা
ভার্সন