ঢাকা বৃহস্পতিবার, ২৪ জানুয়ারি ২০১৯, ১১ মাঘ ১৪২৫
১৯ °সে

বিপিএলের দর্শকদের মনে গেঁথে থাকবে যে ক্যাচ

বিপিএলের দর্শকদের মনে গেঁথে থাকবে যে ক্যাচ
আন্দ্রে রাসেল ও পোলার্ডের যৌথ ক্যাচ।ছবি: সংগৃহীত

ক্রিকেট মানেই বৈচিত্র্যের সমারোহ। মাঝে মধ্যে ব্যাটে বলে অথবা ফিল্ডিংয়ে এমন কিছু নান্দনিকতা দেখা যায় যা দর্শকদের মনে গেঁথে থাকার মতো। তেমনই একটি নান্দনিকতা খুঁজে পাওয়া গেলো বিপিএলের ঢাকা ডায়নামাইটস ও রংপুর রাইডারর্স ম্যাচে।

এদিন ঢাকা ডায়নামাইটসের ১৮৪ রানের বড় লক্ষ্যে ব্যাটিংয়ে রংপুর রাইডার্সের দুই ওপেনার বিশ্ব তারকা ক্রিস গেইল ও মেহেদি মারুফ। গেইলের কাছ থেকে ধুমধারাক্কা শর্ট দেখার অপেক্ষায় থাকা দর্শকদের এবারও হতাশ করেন এই ক্যারিবিয়ান। এক ছক্কা হাঁকালেও ৮ বলেই ফেরেন তিনি। কিন্তু ম্যাচে উত্তেজনা ছড়িয়ে দিয়ে যান। তাকে আউট করতে যে ক্যাচটি নিলেন তার স্বদেশী আদ্রে রাসেল তা মনে রাখার মতো।

আরো পড়ুন: আলিসের হ্যাটট্রিকে ঢাকা ডায়নামাইটসের দুর্দান্ত জয়

শুভগত হোমের করা ইনিংসের তৃতীয় ওভারের দ্বিতীয় বলে এলবির আবেদন করেন গেইলের বিরুদ্ধে। কিন্তু গেইল রিভিউ নিয়ে বসেন। তৃতীয় আম্পায়ার দেখে-শুনে-বুঝে গেইলকে নট আউট ঘোষণা করেন। কিন্তু পরের বলটা পেলেন একেবারে পছন্দের লেংথে। এতটুকু দেরি করেননি ক্রিস গেইল। বোলারের মাথার ওপর দিয়ে মাঠের সবচেয়ে নিরাপদ অঞ্চলে তুলে মারেন। গেইলের আরেকটি ছক্কা এমনটাই ভেবেছিলেন অনেকে। কিন্তু আন্দ্রে রাসেল যা দেখালেন তাতে শুধু দর্শকদের মাথায় হাত, আর গেইলের মুখে অবিশ্বাসের হাসি!

বর্ডার লাইনে দাঁড়ানো রাসেল বলটি ধরে ফেলেন ঠিকই কিন্তু নিজেকে সামলাতে না পেরে সীমানার বাইরে পড়ে যান। তবে পড়ে যাওয়ার আগে বলটি শূন্যে ছুড়ে দেন যা লুফে নেন পোলার্ড। ৯ বলে ৮ রান করেই ফিরতে হয় গেইলকে।

ইত্তেফাক/বিএএফ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৪ জানুয়ারি, ২০১৯
আর্কাইভ
 
বেটা
ভার্সন