ঢাকা বুধবার, ২০ মার্চ ২০১৯, ৬ চৈত্র ১৪২৫
২৯ °সে

রাহুল-পান্ডে নিষিদ্ধ, দেশে ফেরার নির্দেশ

রাহুল-পান্ডে নিষিদ্ধ, দেশে ফেরার নির্দেশ
হার্দিক পান্ডিয়া ও লুকেশ রাহুল। ছবি-সংগৃহীত

‘কফি উইথ করণ’ নামের টিভি শোতে নারীদের সম্পর্কে বিতর্কিত মন্তব্যের করেছিলেন দুই ভারতীয় ক্রিকেটার লোকেশ রাহুল ও হার্দিক পান্ডে। তাই সবধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করা হয়েছে তাদেরকে। একইসঙ্গে দুই ক্রিকেটারকে অস্ট্রেলিয়া থেকে দেশে ফেরার নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট নিযুক্ত প্রশাসক কমিটি।

এক প্রেস বিজ্ঞপ্তিতে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড-বিসিসিআই জানিয়েছে, টিভি শোতে তাঁদের মন্তব্যের পর সব ধরনের ক্রিকেট থেকে কেএল রাহুল ও হার্দিক পান্ডে নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। তাদের দেশে ফেরানো হচ্ছে। শৃঙ্খলাভঙ্গ ও অপেশাদার আচরণের জন্য দুই ক্রিকেটারকে নোটিস পাঠানো হয়েছিল। তারা ক্ষমা চান। তাদের জবাব খতিয়ে দেখার পর এবার তদন্তপ্রক্রিয়া চলবে।

অস্ট্রেলিয়ায় চলতি একদিনের সিরিজ ও নিউজিল্যান্ড সফরে রাহুল ও পান্ডে দলের অংশ ছিলেন। দুজন দেশে ফিরে আসায় তাদের বিকল্প শিগগিরই ঘোষণা করা হবে বলে জানিয়েছে বিসিসিআই।

আরো পড়ুন: ২৬২ বছরের ঐতিহ্যবাহী গুটি খেলাকে ঘিরে ফুলবাড়ীয়ায় উৎসবের আমেজ

বৃহস্পতিবার বোর্ডের প্রশাসক কমিটির প্রধান বিনোদ রাই, রাহুল ও পান্ডেকে দুই ম্যাচের নির্বাসনের শাস্তি দেওয়ার প্রস্তাব দেন। কমিটির আরেক সদস্য ডায়না এডুলজিও পান্ডে ও রাহুলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি তুলেন।

তবে দুজনকে কোন শাস্তির মুখে পড়তে হচ্ছে, তা এখনও স্পষ্ট নয়। জানা গেছে, দুই-একদিনের মধ্যেই পান্ডে ও রাহুলের শাস্তি ঘোষণা করবে বোর্ডের উপদেষ্টা কমিটি।

ইত্তেফাক/কেআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২০ মার্চ, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন