ঢাকা শনিবার, ২৩ মার্চ ২০১৯, ৯ চৈত্র ১৪২৫
২৬ °সে

১-০ ব্যবধানে এগিয়ে গেল অস্ট্রেলিয়া

১-০ ব্যবধানে এগিয়ে গেল অস্ট্রেলিয়া
রোহিত শর্মা। ছবি: এএফপি

সিডনিতে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে জয় তুলে নিয়েছে অস্ট্রেলিয়া। ভারতকে মাত্র ৩৪ রানে হারিয়েছে স্বাগতিকরা। এতে করে অ্যারন ফিঞ্চের দলটি ১-০ তে লিড নিলো অ্যারন ফিঞ্চের দলটি। সিরিজে পিছিয়ে থেকে দ্বিতীয় ওয়ানডেতে নামতে হবে বিরাট কোহলির দলকে।

আগে ব্যাটিংয়ে নেমে অস্ট্রেলিয়া নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে করে ২৮৮ রান। জবাবে ব্যাটিংয়ে নেমে ৯ উইকেটের বিনিময়ে ভারতের ইনিংস থামে ২৫৪ রানে।

অস্ট্রেলিয়ার হয়ে ব্যাট হাতে ওপেনিংয়ে নামেন উইকেটরক্ষক ব্যাটসম্যান অ্যালেক্স ক্যারি এবং অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ক্যারি ব্যক্তিগত ২৪ ও ফিঞ্চ ৬ রানে বিদায় নিলেও যথাক্রমে ৫৯ রান ও ৫৪ রানের ইনিংস খেলেন উসমান খাজা ও শন মার্শ। পিটার হ্যান্ডসকম্ব ৬১ বলে করেন ৭৩ রান। চতুর্থ ও পঞ্চম উইকেটে ক্রিজে আসা মার্কাশ স্টইনিস ৪৭ আর গ্লেন ম্যাক্সওয়েল ১১ রান করে অপরাজিত থাকেন।

ভারতের পেসার ভুবনেশ্বর কুমার দুটি, কুলদীপ যাদব দুটি করে উইকেট পান। রবীন্দ্র জাদেজা পান একটি উইকেট।

জবাবে ২৮৯ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ভারতের ওপেনার রোহিত শর্মা করেন ইনিংস সর্বোচ্চ ১৩৩ রান। ওয়ানডে ফরম্যাটে এটি রোহিতের ২১তম সেঞ্চুরি। আরেক ওপেনার শিখর ধাওয়ান ০, অধিনায়ক বিরাট কোহলি ৩, আম্বাতি রাইডু ০ এবং দিনেশ কার্তিক ১২ রান করে সাজঘরে ফিরেন।

আরও পড়ুন: ছাতকে বিদেশি মদসহ দুই মাদক বিক্রেতা গ্রেফতার

মহেন্দ্র সিং ধোনি করেন ৫১ রান। এর মধ্য দিয়েই ওয়ানডে ফরম্যাটে ভারতের হয়ে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে ১০ হাজারি রানের ক্লাবে নাম লেখান ধোনি। ভারতীয় দলের সাবেক অধিনায়ক ওয়ানডে ক্রিকেটের ১২তম ব্যাটসম্যান হিসেবে ১০ হাজার রান করেন। তার আগে ভারতের শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলী, রাহুল দ্রাবিড় আর বিরাট কোহলি ওয়ানডেতে ১০ হাজার রান পূর্ণ করেছিলেন। রবীন্দ্র জাদেজা ৮, কুলদীপ যাদব ৩, মোহাম্মদ শামি ১ রান করে বিদায় নেন। ভুবনেশ্বর কুমার ২৩ বলে ২৯ রান করে অপরাজিত থাকেন। নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ভারতের ইনিংস থেমে যায় ২৫৪ রানে।

অস্ট্রেলিয়ার রিচার্ডসন চারটি, বেহেরনড্রফ দুটি, মার্কাস স্টইনিস দুটি, পিটার সিডল একটি করে উইকেট পান।

ইত্তেফাক/জেডএইচডি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৩ মার্চ, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন