শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

এবার সিকান্দার রাজাকে ফেরালেন তাইজুল

আপডেট : ১৫ নভেম্বর ২০১৮, ১১:৩৯

সিকান্দার রাজাকে বেশিক্ষণ উইকেটে টিকতে দেননি তাইজুল ইসলাম। বাঁহাতি স্পিনারের লেগ স্টাম্পের বল প্রথমে ডিফেন্ড করতে চেয়ে পরে শট খেলেন রাজা। নিজের বলে নিজেই ক্যাচ নেন তাইজুল। ইনিংসে এটি তার দ্বিতীয় ও ম্যাচে সপ্তম উইকেট। 

 

এর আগে দিনের শুরুতেই শন উইলিয়ামসকে​ বোল্ড করে বাংলাদেশকে উৎসবের উপলক্ষ এনে দিয়েছেন মোস্তাফিজুর রহমান। এই ম্যাচ জিততে হলে বাংলাদেশকে আর ৬ উইকেট নিতে হবে।  

 

ঢাকা টেস্টে জয়ের জন্য বাংলাদেশের দেয়া ৪৪৩ রানের লক্ষ্যমাত্রা নিয়ে বৃহস্পতিবার পঞ্চম দিনের খেলা শুরু করে জিম্বাবুয়ে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৪ উইকেট হারিয়ে ১৩১ রান সংগ্রহ করেছে সফরকারীর। ব্রেন্ডন টেলর ২৯ ও মুর পিটার ৬ রান নিয়ে ব্যাট করছেন। 

 

এর আগে বুধবার চতুর্থ দিনের খেলা শেষে জিম্বাবুয়ে দুই উইকেটে ৭৬ রান সংগ্রহ করে। প্রথম ইনিংসে ২১৮ রানের লিড থাকলেও জিম্বাবুয়েকে ফলোঅন করায়নি বাংলাদেশ। বুধবার সকালে ব্যাট হাতে নিজেরাই দ্বিতীয় ইনিংসে নামে তারা। এরপর ছয় উইকেটে ২২৪ রান করে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। এতে জিম্বাবুয়ের সামনে জয়ের জন্য ৪৪৩ রানের লক্ষ্য নির্ধারিত হয়। এর আগে মুশফিকের ডাবল সেঞ্চুরি ও মুমিনুলের ১৬১ রানে ভর করে বাংলাদেশ ৭ উইকেটে ৫২২ রান করে প্রথম ইনিংস ঘোষণা করে। পরে জিম্বাবুয়ে প্রথম ইনিংসে করে ৩০৪ রান। 

 

 

ইত্তেফাক/ইউবি