শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

মুরকে ফেরালেন মিরাজ

আপডেট : ১৫ নভেম্বর ২০১৮, ১৩:০০

দ্বিতীয় সেশনের শুরুতেই বাংলাদেশের জন্য কাঙ্ক্ষিত ব্রেক থ্রো এনে দিলেন মেহেদি হাসান মিরাজ। ব্রেন্ডন টেলরের সঙ্গে জুটি বেঁধে ৬৬ রান যোগ করা পিটার মুরকে সাজঘরে পাঠান তিনি। তাই জিম্বাবুয়ের স্কোর দাঁড়িয়েছে ৫ উইকেটে ১৮৬ রানের। ‍বাংলাদেশ এখনও এগিয়ে আছে ২৫৭ রানে।

বাংলাদশের দেয়া ৪৪৩ রানের জয়ের লক্ষ্যে দুই উইকেটে ৭৬ রান নিয়ে বৃহস্পতিবার ফের ব্যাটিং শুরু করে জিম্বাবুয়ে। প্রথম সেশনে তারা দুটি উইকেট হারায়। একদিকে ব্রেন্ডন টেলর প্রাণপণ লড়াই করছেন। তবে তার সঙ্গে লম্বা ইনিংস খেলার সঙ্গী্ এখনও পাননি। এরই মধ্যে টেলর প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও হাঁটছেন সেঞ্চুরির পথে।

এর আগে মুশফিকের ডাবল সেঞ্চুরি ও মুমিনুলের ১৬১ রানে ভর করে বাংলাদেশ ৭ উইকেটে ৫২২ রান করে প্রথম ইনিংস ঘোষণা করে। পরে জিম্বাবুয়ে প্রথম ইনিংসে করে ৩০৪ রান। প্রথম ইনিংসে ২১৮ রানের লিড থাকলেও জিম্বাবুয়েকে ফলোঅন করায়নি বাংলাদেশ।

বুধবার সকালে ব্যাট হাতে নিজেরাই দ্বিতীয় ইনিংসে নামে তারা। এরপর ছয় উইকেটে ২২৪ রান করে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। এতে জিম্বাবুয়ের সামনে জয়ের জন্য ৪৪৩ রানের লক্ষ্য নির্ধারিত হয়। সেই লক্ষ্য পূরণে বুধবার দিনের খেলা শেষে দুই উইকেটে ৭৬ রান করে জিম্বাবুয়ে।

ইত্তেফাক/কেআই