টানা চার জয়ে উড়ন্ত ঢাকা

প্রকাশ : ১৩ জানুয়ারি ২০১৯, ০৯:২৩ | অনলাইন সংস্করণ

  অনলাইন ডেস্ক

রুবেল হোসেন। ছবি-সংগৃহীত

টানা চার ম্যাচ জয়ে বিপিএলে এবার উড়ন্ত ঢাকা ডায়নামাইটস। পূর্ণ ৮ পয়েন্ট নিয়ে দলটি রয়েছে প্রায় ধরাছোয়ার বাইরে। শনিবার রাতে দিনের দ্বিতীয় ম্যাচে ৩২ রানে জয় পেয়েছে ঢাকা। এই হারে টানা তিন ম্যাচের মাত্র একটিতে জয় পেয়েছে সিলেট সিক্সার্স।

টস জিতে শুরুতে ব্যাট করে ৭ উইকেটে ১৭৩ রান করে ঢাকা। ওপেনার হজরতউল্লাহ জাজাই ব্যক্তিগত ৪ রানে এবং আরেক ওপেনার সুনীল নারাইন ২১ বলে ২৫ রানে বিদায় নেন। এরপর রনি তালুকদার ৩৪ বলে ৫টি বাউন্ডারি এবং ৩টি ওভার বাউন্ডারি হাঁকিয়ে দলের পক্ষে সর্বোচ্চ ৫৮ রান করেন। অধিনায়ক সাকিবের ব্যাট থেকে আসে ১৭ বলে ২৩ রান।

উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহান আর নাইম শেখের জুটি স্কোর বোর্ডে যোগ করেন আরো ৪৮ রান। সোহান ১৮ এবং নাইম ২৫ রানে অপরাজিত থাকেন। সিলেটের পেসার তাসকিন আহমেদ ৪ ওভারে ২১ রান দিয়ে তুলে নেন তিনটি উইকেট। একটি করে উইকেট পান সোহেল তানভীর, আল আমিন হোসেন, অলোক কাপালি, আফিফ হোসেন।

আরো পড়ুন: দীর্ঘ সময় বসে কাজে বাড়ে স্বাস্থ্য ঝুঁকি

জবাবে নিকোলাস পুরানের ৭২ রানের দুর্দান্ত ইনিংস সত্ত্বেও ১৪১ রানের বেশি করতে পারেনি সিলেট। ৪৭ বল থেকে ৯ ছক্কার মারে তিনি এই ইনিংস খেলেন। তাসকিন দ্বিতীয় সর্বোচ্চ ১৮ রান করেন। ঢাকার রুবেল হোসেন তিনটি এবং শুভাগত হোম ও সাকিব আল হাসান দুটি করে উইকেট নেন।  

ইত্তেফাক/কেআই