খেলাধুলা | The Daily Ittefaq

হাইতিকে ৭-১ গোলে হারিয়ে ছন্দে ফিরল ব্রাজিল

হাইতিকে ৭-১ গোলে হারিয়ে ছন্দে ফিরল ব্রাজিল
অনলাইন ডেস্ক০৯ জুন, ২০১৬ ইং ১০:১২ মিঃ
হাইতিকে ৭-১ গোলে হারিয়ে ছন্দে ফিরল ব্রাজিল
 
হাইতিকে ৭-১ গোলে হারিয়ে নিজেদের ছন্দ খুঁজে পেল ব্রাজিল। কোপা আমেরিকার প্রথম ম্যাচে ড্র করে হোচট খেয়ে দ্বিতীয় ম্যাচে দারুণভাবে ঘুড়ে দাড়িয়েছে তারা। ব্রাজিলের গোল উৎসবে হ্যাটট্রিক করেন ফিলিপে কৌতিনিয়ো। জোড়া গোল করেন আরেক মিডফিল্ডার রেনাতো আগুস্তো।
 
অরল্যান্ডেতে বাংলাদেশ সময় বৃহস্পতিবার ভোরে শুরু হওয়া ম্যাচটি প্রথম থেকেই একচ্ছত্র নিয়ন্ত্রণ ছিল ব্রাজিলের। প্রথম গোলটি আসে চতুর্দশ মিনিটে। বল নিয়ে এগিয়ে এক খেলোয়াড়কে কাটিয়ে ডি-বক্সের একটু বাইরে থেকে জোরালো শটে লক্ষ্যভেদ করেন কৌতিনিয়ো।
 
২৩তম মিনিটে বল নিয়ন্ত্রণে নিতে পারেনি ডি-বক্সে ফাঁকায় থাকা আগুস্তো। তবে ২৯তম মিনিটে সহজ গোলে ব্যবধান দ্বিগুণ করেন কৌতিনিয়ো। খুব কাছ থেকে জোনাসের বাড়ানো বল ফাঁকা জালে কেবল ঠেলে দিতে হয় লিভারপুলের ২৩ বছর বয়সী এই মিডফিল্ডারকে।
 
নয় মিনিট পর হ্যাটট্রিক করার সুযোগ পেয়েছিলেন কৌতিনিয়ো। বল নিয়ে অনেকটা এগিয়ে উইলিয়ান বল বাড়িয়েছিলেন বাঁয়ে। ডি-বক্সের ভেতর থেকে কৌতিনিয়োর কোনাকুনি শট এক ডিফেন্ডারের পায়ে লেগে খানিকটা দিক পাল্টানোর পর গোলরক্ষক ঠেকিয়ে দেন।
 
৩৫তম মিনিটে গোলরক্ষকের ভুলে তৃতীয় গোলটি খায় হাইতি। জনি প্লাসিডের থ্রো সোজা এসে পড়েছিল দানি আলভেসের কাছে। ব্রাজিল অধিনায়কের ক্রস থেকে হেডে বল জালে পাঠিয়ে দেন আগুস্তো।
 
বিরতির পর খানিকটা অনুজ্জ্বল জোনাসের বদলে দুঙ্গা মাঠে নামান গাব্রিয়েলেকে। কোচের আস্থার প্রতিদান দিতে বেশি দেরি করেননি সান্তোসের এই তরুণ ফরোয়ার্ড। ৫৯তম মিনিটে এলিয়াসের বাড়ানো বল ডি-বক্সের ভেতর থেকে বাঁ পায়ের নিখুঁত শটে দূরের পোস্ট দিয়ে বল জালে পাঠান 'গাবিগোল'।
 
৬৭তম মিনিটে ব্যবধান আরো বাড়ান লুকাস লিমা। আসভেসের মাপা ক্রসে জায়গা নিয়ে নিঁখুত হেডে গোলরক্ষকে ফাঁকি দেন কাসেমিরোর বদলি হিসেবে নামা সান্তোসের এই মিডফিল্ডার। দুই মিনিট পরই পাল্টা আক্রমণে একটি গোল শোধ করেন জেমস মার্সেলিন।
 
৭৮তম মিনিটে প্রথমে গাব্রিয়েল ও পরে উইলিয়ানের শট ঠেকিয়ে দেন প্লাসিড। দুই মিনিট পর ঠেকান লুকাস লিমার শটও। তবে ব্রাজিলকে বেশিক্ষণ আটকে রাখতে পারেননি তিনি।  ৮৬তম মিনিটে ভুল পাসে বল পেয়ে সামনে এগিয়ে ডি-বক্সের একটু বাইরে থেকে শটে তাকে পরাস্ত করেন আগুস্তো।
 
যোগ করা সময়ে আসে ম্যাচের সবচেয়ে দর্শণীয় গোলটি। ডি-বক্সের অনেক বাইরে থেকে দুর্দান্ত এক শটে হ্যাটট্রিক পূরণ করেন কৌতিনিয়ো। জাতীয় দলের হয়ে এটাই তার প্রথম হ্যাটট্রিক।
 
ব্রাজিলের পরের ম্যাচ পেরুর বিপক্ষে ফক্সবরোতে; বাংলাদেশ সময় আগামী সোমবার সকাল সাড়ে ছয়টায়।
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৩
যোহর১১:৫২
আসর৪:১৩
মাগরিব৫:৫৭
এশা৭:১০
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫২