খেলাধুলা | The Daily Ittefaq

শারপোভার পাশে থাকছে নাইকি

শারপোভার পাশে থাকছে নাইকি
অনলাইন ডেস্ক০৯ জুন, ২০১৬ ইং ১০:৩৭ মিঃ
শারপোভার পাশে থাকছে নাইকি
 
ডোপ টেস্টে ড্রাগ নেয়ার প্রমাণ পাওয়ার পর দুই বছরের জন্য মারিয়া শারপোভাকে নিষিদ্ধ ঘোষণা করেছে আন্তর্জাতিক টেনিস ফেডারেশন (আইটিএফ)। কিন্তু তারপরও রাশিয়ান এই টেনিস তারকার সঙ্গে থাকছে বলে জানিয়েছে স্পোর্টসের অন্যতম শীর্ষ স্পন্সর প্রতিষ্ঠান নাইকি।
 
শারপোভার ওপর নিষেধাজ্ঞা আসার পর ধারণা করা হচ্ছিল নাইকি তার স্পন্সরশীপ প্রত্যাহার করে নেবে এই টেনিস তারকার কাছ থেকে। কিন্তু বিবিসিকে নাইকি কর্তৃপক্ষ জানিয়েছে, তারা শারপোভার সঙ্গেই থাকছেন। আর এর কারণ হিসেবে প্রতিষ্ঠানটি ব্যাখ্যা করে জানায়, মারিয়া শারপোভা ডোপ টেস্টে পজিটিভ হয়েছেন। কিন্তু তিনি যে ইচ্ছাকৃতভাবে কাজটি করেননি তাও প্রমাণিত হয়েছে আইটিএফের মাধ্যমে।
 
এই শাস্তির বিরুদ্ধে কোর্ট অব আরবিট্রেশন ফর স্পোর্টস বা সর্বোচ্চ ক্রীড়া আদালতে আপিল করবেন বলেও জানিয়েছেন শারাপোভা।
এদিকে খেলাধুলার উপাদান প্রস্তুতকারী শীর্ষ প্রতিষ্ঠানটি শারপোভার পক্ষ অবলম্বন করে জানায়, আইটিএফ 'ত্রুটিপূর্ণ পদ্ধতি' ব্যবহার করে শারপোভাকে শাস্তি দেয়া হয়েছে।
 
উল্লেখ্য, মেলডোনিয়াম জাতীয় হৃৎপিণ্ডের সুস্থতার জন্য ব্যবহৃত এক ওষুধ সেবনের জন্য শারপোভার ওপর এই নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। শারপোভা এই মেডিসিনটি ২০০৬ সাল থেকেই ব্যবহার করে আসছিলেন। কিন্তু ২০১৬ সালের ১ জানুয়ারি থেকে এই ড্রাগটি নিষিদ্ধ ঘোষণা করে আইটিএফ। বিবিসি।
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৯ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩০
যোহর১১:৫৩
আসর৪:১৭
মাগরিব৬:০২
এশা৭:১৫
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৭