খেলাধুলা | The Daily Ittefaq

ইউরো 'ফেভারিট' ইংল্যান্ডকে থমকে দিল রাশিয়া

ইউরো 'ফেভারিট' ইংল্যান্ডকে থমকে দিল রাশিয়া
অনলাইন ডেস্ক১২ জুন, ২০১৬ ইং ০৯:৫৯ মিঃ
ইউরো 'ফেভারিট' ইংল্যান্ডকে থমকে দিল রাশিয়া
 
দুর্দান্তভাবে এবারের ইউরোতে আসা ইংল্যান্ডের। দলটির প্রক্তন খেলোয়াড় থেকে শুরু করে অনেকের মতেই এবারের আসরের 'ফেভারেট' দল নিয়ে হাজির হয়েছে রুনিরা। কিন্তু তাদের সেই ফেভারেট তকমা ঠিক মত কাজে লাগল না রাশিয়ার বিপক্ষে। ইউরোর গ্রুপ পর্বে প্রথম ম্যাচে রাশিয়ার সঙ্গে ১-১ গোলে ড্র করে কিছুটা থমকে গেল ইংল্যান্ড।
 
এর আগে বাছাইপর্বে সব ম্যাচে জয় এবং তিনটি প্রস্তুতি ম্যাচে দারুণ পারফরম্যান্সে 'ফেভারিট' হিসেবে রাশিয়ার বিরুদ্ধে মাঠে নামে ইংল্যান্ড। ম্যাচে অসংখ্য সুযোগ তৈরি করে ইংল্যান্ড। বল দখল আর আক্রমণে লম্বা সময় ধরে নিয়ন্ত্রকের আসনে ছিল তারা। কিন্তু সুযোগ কাজে লাগাতে না পারায় হতাশায় মাঠ ছাড়তে হয় রয় হজসনের শিষ্যদের।
 
শনিবার রাতে ইংল্যান্ড ও রাশিয়ার ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। এরিক দিয়েরের গোলে ইংলিশরা এগিয়ে যায়। যোগ করা সময়ে তাদের হৃদয় ভেঙে ম্যাচে সমতা টানেন ভাসিলি বেরেজুতস্কি।
 
মার্সেইয়ে ম্যাচের শুরু থেকে আক্রমণাত্মক মেজাজে ছিল ইংল্যান্ড। প্রথম ১০ মিনিটে এগিয়ে যাওয়ার দুটি সুযোগও পায় তারা। কিন্তু সাফল্য আসেনি; তৃতীয় মিনিটে ১২ গজ দূর থেকে ডেলে আলির বিদ্যুৎ গতির শট গোলরক্ষক ঠেকিয়ে দেন, ক্ষাণিক পর লক্ষ্যভ্রষ্ট হয় অ্যাডাম লালানার প্রচেষ্টা।
 
২২তম মিনিটে লিভারপুল মিডফিল্ডার লালানার কোনাকুনি শট বাঁ-পোস্ট ঘেঁষে বাইরে চলে যায়। পরের মিনিটে বল পায়ে ডি-বক্সে ঢুকে পড়েন রাহিম স্টার্লিং, কিন্তু দারুণ ক্ষিপ্রতার পরিচয় দেন ইগর সিমোলনিকভ। কর্নারের বিনিময়ে দলকে বিপদমুক্ত করেন জেনিতের এই ডিফেন্ডার।
 
প্রথমার্ধে সব মিলিয়ে নয়বার ইংল্যান্ডের খেলোয়াড়রা গোলের লক্ষ্যে শট নেয়, কিন্তু সাফল্য অধরাই রয়ে যায়। ফিফা র‌্যাংকিংয়ে ২৯তম রাশিয়ার শট মাত্র একটি। প্রথমার্ধে নিজেদের রক্ষণ সামলাতেই তাদের বেশি মনোযোগী থাকতে হয়।
 
দ্বিতীয়ার্ধে ম্যাচের উল্টো চেহারা, গুছিয়ে ওঠা রাশিয়া উঠতে থাকে পাল্টা আক্রমণে। প্রথম ২০ মিনিটে গোলের লক্ষ্যে চারটি শটও নেয় তারা, অবশ্য এর একটিই মাত্র লক্ষ্যে ছিল। স্কোরলাইন থেকে যায় অপরিবর্তিত।
 
৭১তম মিনিটে এগিয়ে যেতে পারতো ইংল্যান্ড, কিন্তু ওয়েইন রুনির জোরালো নীচু শট ডানদিকে ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক ইগর আকিনফিভ। এর দুই মিনিট পরেই ২০ গজ দূর থেকে দুর্দান্ত এক ফ্রি-কিকে সমর্থকদের উল্লাসে ভাসান টটেনহ্যাম হটস্পারের মিডফিল্ডার দিয়ের।
 
তবে ইনজুরি সময়ে ইংলিশদের জয়ের স্বপ্ন শেষ করে দেন ভাসিলি। জোরালো হেডে গোলরক্ষক জো হার্টকে পরাস্ত করেন সিএসকে মস্কোর এই ডিফেন্ডার।
 
এর আগে ইউরোয় প্রথমবারের মতো খেলার সুযোগ পাওয়া দুই দল ওয়েলস ও স্লোভাকিয়ার মধ্যে হওয়া ‘বি’ গ্রুপের প্রথম ম্যাচে শুভ সূচনা করেছেন গ্যারেথ বেলরা। জমজমাট লড়াইয়ে ২-১ গোলে জিতেছে ওয়েলস। বিডি নিউজ।
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩১
যোহর১১:৫২
আসর৪:১৫
মাগরিব৫:৫৯
এশা৭:১২
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৪